কুমিল্লার দুটি আসনে আওয়ামী লীগে নতুন চমক

পর্তুগাল বাংলা নিউজপর্তুগাল বাংলা নিউজ
  প্রকাশিত হয়েছেঃ  ০২:১৪ PM, ২৭ নভেম্বর ২০২৩
কুমিল্লার দুটি আসনে আওয়ামী লীগে নতুন মুখ শফিউদ্দিন ও আবদুস সবুর

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা জেলার দুটি আসনে আওয়ামী লীগ প্রার্থী পরিবর্তন করেছে। এই দুই আসনে নতুন প্রার্থী দিয়েছে দল। তাঁরা হলেন কুমিল্লা-১ (দাউদকান্দি ও তিতাস) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. আবদুস সবুর ও কুমিল্লা-৮ (বরুড়া) আসনে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ জেড এম শফিউদ্দিন।

গত ২৬ নভেম্বর রোজ রোববার বিকেলে কেন্দ্রীয় আওয়ামী লীগ প্রার্থী হিসেবে তাঁদের নাম ঘোষণা করে। ১৭টি উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা জেলায় ১১টি সংসদীয় আসন। এর মধ্যে নয়টি আসনে আগের প্রার্থীরাই দলীয় মনোনয়ন পেয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, কুমিল্লা-১ আসনে টানা তিনবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন মেজর জেনারেল (অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া। তাঁর পক্ষে দাউদকান্দি ও তিতাস উপজেলা আওয়ামী লীগের কমিটি ও দুই উপজেলা চেয়ারম্যান আছেন। কিন্তু এবার তিনি দলীয় মনোনয়ন পাননি। কুমিল্লা-১ আসন থেকে মেঘনা উপজেলাকে বাদ দিয়ে তিতাস উপজেলাকে সম্পৃক্ত করা হয়। তিতাসে মো. আবদুস সবুরের প্রভাব বেশি। ওই কারণে এই আসনে দলীয় প্রার্থী পরিবর্তন করা হয়েছে বলে আওয়ামী লীগের তৃণমূলের নেতা–কর্মীরা মনে করছেন।

অন্যদিকে কুমিল্লা-৮ (বরুড়া) আসনে আওয়ামী লীগের নতুন মুখ এ জেড এম শফিউদ্দিন। তিনি সাউথ বাংলা অ্যাগ্রিকালচার ব্যাংকের চেয়ারম্যান ও এসকিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান। তিনি বরুড়া উপজেলার আড্ডা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা কুমিল্লার বিশিষ্ট ঠিকাদার প্রয়াত মো. আবদুল কাদেরের সন্তান।

জানতে চাইলে এ জেড এম শফিউদ্দিন বলেন, ‘দলের মনোনয়ন পেয়েছি। সবাইকে নিয়ে কাজ করব। মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করব। দলের সভাপতিসহ মনোনয়ন বোর্ডের সবার কাছে কৃতজ্ঞ। আমি এখন আরও বড় পরিসরে কাজ করতে চাই।

তথসুত্র: প্রথম আলো, প্রকাশ: ২৬ নভেম্বর ২০২৩, ১৬: ৩৫

আপনার মতামত লিখুন :