২১ বছরে পদার্পণ করলো “চ্যানেল আই”

২১ বছরে পদার্পণ করলো “চ্যানেল আই”

নিজস্ব প্রতিবেদকঃ

‘হৃদয়ে বাংলাদেশ’কে ধারণ করে ১ অক্টোবর ২০ বছর পূর্ণ করে ২১ বছরে পদার্পণ করলো দেশের প্রথম ডিজিটাল বাংলা টেলিভিশন, চ্যানেল আই।

সকাল সোয়া এগারোটায় উৎসবমুখর পরিবেশে চেতনা চত্বরে বেলুন উড়িয়ে চ্যানেল আইয়ের জন্মদিনের অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপর কাটা হয় জন্মদিনের কেক। এসময় উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, চ্যানেল আইয়ের পরিচালনা পর্ষদের সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ দেশের বিশিষ্ট ব্যক্তিরা।

চ্যানেল আই নিয়ে ফরিদুর রেজা সাগর বলেন, ‘আমরা মনে করে চ্যানেল আই আপনাদের মতো করে, আপনাদের রুচি অনুযায়ী সামনে আগিয়ে যাবে’।

শাইখ সিরাজ বলেন, চ্যানেল আই যখন শুরু হয়েছিল তখন দেশ যে যায়গায় ছিল, নিঃসন্দেহে অনেক এগিয়েছে। এই উন্নয়নের পেছনে যদি জনগণের মাধ্যম গণমাধ্যমের ভূমিকা থাকে, তাহলে নিঃসন্দেহে চ্যানেল আইয়েরও ভূমিকা আছে। আমরা মনে করি লাল সবুজের শক্তি নিয়ে অনেকদূর আগাবো।

চ্যানেল আই অতীতে যেমন মানুষের জন্য কাজ করেছে, ভবিষ্যতেও তেমনি মানুষের পাশে থাকবে। এমনটাই নিজেদের বক্তব্যে জানিয়েছেন চ্যানেল আইয়ের পরিচালনা পর্ষদের সদস্যরা।

সোমবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম প্রহরে কেক কাটার মধ্য দিয়ে দিনব্যাপী জন্মদিন উদযাপনের শুরু। এই আনুষ্ঠানিকতার পর চ্যানেল আইয়ের স্টুডিওতে কেক কেটে বিশ বছর উদযাপন শুরু হয়। যেখানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক সাইমন, চিত্রনায়ক ইমন, অভিনেতা সোহেল খান, কণ্ঠশিল্পী আঁখি আলমগীরসহ চ্যানেল আই সেরাকণ্ঠ, ক্ষুদে গানরাজ ও গানের রাজার শিল্পীরা।

চ্যানেল আইয়ের হাত ধরে এদেশের টেলিভিশন জগতে উন্মোচিত হয় এক নতুন দিগন্তের। গত দুই দশকে বিশ্বব্যাপী বাংলাভাষী মানুষ এবং টেলিভিশন শিল্পকে অনেক ‘প্রথম’ উপহার দিয়েছে চ্যানেল আই।

প্রতিষ্ঠা বার্ষিকীর এক সপ্তাহ আগে থেকেই প্রিয় চ্যানেলকে শুভেচ্ছা বার্তা পাঠাচ্ছেন শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও রাজনীতি অঙ্গন থেকে শুরু করে সব অঙ্গনের মানুষ। বাংলাদেশ ফ্রেন্ডস ফাউন্ডেশনের  পক্ষে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম খান মামুন এবং সদস্য মিজানুর রহমান ও পারভেজ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের শীর্ষ দৈনিকগুলোতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে চ্যানেল আই। সেখানে চ্যানেল আইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বাণী দিয়েছেন।

শুভেচ্ছা জানিয়েছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। চ্যানেল আইকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন দেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন থেকে শুরু করে বাংলা চলচ্চিত্রের শীর্ষ অভিনেতা শাকিব খান।

pbnews/n.i. khan

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD