সৌম্য সরকারের বাবাও ডেঙ্গু জ্বরে আক্রান্ত

সৌম্য সরকারের বাবাও ডেঙ্গু জ্বরে আক্রান্ত

অনলাইন ডেস্ক

সাতক্ষীরা জেলায় তিন সপ্তাহে ১৫৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকারের বাবাও ডেঙ্গু জ্বরে আক্রান্ত বলে জানিয়েছেন চিকিৎসক। আজই ডেঙ্গু শনাক্ত হয়েছে তাঁর
দেশজুড়ে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। ধর্ম–বর্ণনির্বিশেষে নানা পেশার মানুষ ঈদের শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত। উৎসবের এই দিনে জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকারের জন্য খারাপ খবর, তাঁর বাবা ডেঙ্গু জ্বরে আক্রান্ত। সৌম্যর বাবা অবসরপ্রাপ্ত জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কিশোরী মোহন সরকারের ডেঙ্গু ধরা পড়েছে।

সাতক্ষীরা সদর হাসপাতালে শারীরিক পরীক্ষার পর তাঁর ডেঙ্গু ভাইরাস ধরা পড়ে। প্লাটিলেট কমে ১ লাখ ৩১ হাজারে এসে দাঁড়িয়েছে।
তবে আপাতত শঙ্কার কিছু নেই বলে জানিয়েছেন কিশোরী মোহন, ‘ঢাকার বাসায় ১০-১২ দিন থাকার পর সাতক্ষীরার বাড়িতে ফিরেছি ৭ আগস্ট।
সাতক্ষীরা জেলায় প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। গত তিন সপ্তাহে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫৫ জনে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১১ জন। বর্তমানে সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে ৩৭ জন। জেলা স্বাস্থ্য বিভাগের দাবি, ডেঙ্গু রোগীর মধ্যে প্রায় শতকরা ৯০ ভাগই ঢাকা থেকে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় এসেছে।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. আবু শাহিন জানান, আজ সোমবার পর্যন্ত সাতক্ষীরা জেলায় ১৫৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১৭ জনের সাতক্ষীরায় থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। অন্যরা সবাই ঢাকা থেকে ডেঙ্গু নিয়ে ফিরেছে। বর্তমানে সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে ৩৭ জন। ৯ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১১ জন।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, ডেঙ্গু প্রতিরোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষ করে জনসাধারণের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং, লিফলেট বিতরণ, র‍্যালি, সাইকেল শোভাযাত্রা, সভা, পথসভাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে।
Pbn/k

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD