শোভনের পদত্যাগ

শোভনের পদত্যাগ

অনলাইন ডেস্কঃ

 সিনেটের সদস্য পদ থেকে অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেওয়ানুল হক চৌধুরী শোভন। বিষয়টি উপাচার্য ও ছাত্রলীগের সংশ্লিষ্ট সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে।

সূত্রটি জানায়, সোমবার বিকেল চারটার দিকে সিনেটের সদস্যপদ থেকে অব্যহতি চেয়ে সিনেটের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে পদত্যাগপত্র পাঠান শোভন। ছাত্রলীগের দপ্তর সম্পাদক আহসান হাবীব, তার বন্ধু ফেরদৌস আল মাহমুদ পলাশ এবং ঢাবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ডাকসুর সদস্য রফিকুল ইসলাম সবুজ শোভনের পক্ষে উপাচার্যের কার্যালয়ে পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগপত্রে শোভন লিখেছেন, ‘আমি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছি। বর্তমানে আমার ব্যক্তিগত সমস্যার কারণে আমার উপর অর্পিত দায়িত্ব পালন করা সম্ভব নয়। এমতাবস্থায় আমি উক্ত পদ থেকে পদত্যাগ করতে আগ্রহী’।বিকেলে পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি নিশ্চিত করে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ‘অনলাইন প্রতিবেদক’কে বলেন, কিছুক্ষণ আগে সে পদত্যাগপত্র জমা দিয়েছে। এটি এখন বিশ্ববিদ্যালয় রেজিস্টারের কাছে পাঠানো হবে। পরবর্তী যে কোন পদক্ষেপ বিশ্ববিদ্যালয়ের বিধি-বিধান মোতাবেক নেওয়া হবে। ’

বেশ কয়েকটি কারণে শনিবার ছাত্রলীগের শীর্ষ দুই পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীর পদচ্যুতির পর থেকে আলোচনায় ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে তাদের সদস্যপদের ব্যাপারটি। বিশ্ববিদ্যালয়ের নীতি নির্ধারণী সিনেটে প্রতিনিধিত্ব করতে তাদের ‘নৈতিক যোগ্যতা’ নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন।

pbnews/national

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD