লিসবনে শিশু-কিশোরদের নিয়ে বিজয়ের উৎসব

মোঃ এনামুল হকমোঃ এনামুল হক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:১০ AM, ১৭ ডিসেম্বর ২০২৩
লিসবনে শিশু-কিশোরদের নিয়ে বিজয়ের উৎসব

পর্তুগালের রাজধানী লিসবনে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। ১৬ ডিসেম্বর বিজয়ের দিনে বাংলাদেশি অধ্যুষিত অঞ্চল মার্তিম মুনিজ পার্কে বাংলাদেশিদের সংগঠন ইউথ মুসলিম কালচারাল অ্যাসোসিয়েশনের উদ্যোগে প্রবাসী বাংলাদেশি এবং শিশু-কিশোরদের নিয়ে বিজয়ের এ আনন্দ উৎসবের আয়োজন করা হয়।

অ্যাসোসিয়েশনের সভাপতি আরিফ বিন জাহিদের পরিচালনায় অনুষ্ঠানে আগত প্রবাসী বাংলাদেশি এবং শিশু-কিশোরদের স্বাগত জানান সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক সি আর সি পি টি এর সভাপতি আবু নাঈম মোহাম্মদ শহীদুল্লাহ, মো. মোশাররফ হোসেন, শাজেদুল আলম, মো. মোস্তাফিজুর রহমান, রুবেল আহমদ। এছাড়া বাংলাদেশি বংশোদ্ভূত পর্তুগিজ সোশালিস্ট পার্টির নেতা রানা তসলিম উদ্দিন এবং পর্তুগালের স্থানীয় মিউনিসিপ্যালিটির অ্যাসেম্বলি মেম্বার কার্লোস ডিয়াস টরেস টরেস।

অনুষ্ঠানের শুরুতে শিশু-কিশোর এবং অংশগ্রহণকারী সবাইকে বাংলাদেশের জাতীয় পতাকা উপহার হিসেবে প্রদান করা হয়। পরে স্বাধীনতার ইতিহাস ঐতিহ্য নিয়ে প্লাকার্ড উন্মোচন করা হয়। মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন বাংলাদেশি পণ্যের স্টলগুলোর সঙ্গেও অতিথিদের পরিচয় করিয়ে দেওয়া হয়।

খোলা আকাশের নিচে বড় পরিসরে এ বিজয় মেলায় দুই হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করেন। বাংলাদেশের মুখরোচক ঐতিহ্যবাহী খাবারের পাশাপাশি ঐতিহ্যবাহী পোশাকসহ বিভিন্ন বাংলাদেশি পণ্যের পসরা নিয়ে বসেন পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। ছুটির দিন থাকায় আনন্দ উপভোগ করতে পর্তুগালের বিভিন্ন অঞ্চল থেকে প্রবাসী বাংলাদেশিরা ছুটে আসেন এ আনন্দ আয়োজনে যোগ দেওয়ার জন্য।

বিজয় দিবসের এ অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশগ্রহণকারী পর্তুগালের স্থানীয় মিউনিসিপ্যালিটির অ্যাসেম্বলি মেম্বার কার্লোস ডিয়াস টরেস টরেস বলেন, নিঃসন্দেহে অত্যন্ত আনন্দ লাগছে বাংলাদেশের এমন একটি গুরুত্বপূর্ণ দিনে সবার অংশ হতে পেরে। বাংলাদেশের সব মানুষকে অভিনন্দন, কেননা এটি একটি গৌরবের দিন।

সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও আয়োজনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বিশেষ ব্যক্তিবর্গকে উপহার দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :