লিসবনে শারদীয় দুর্গোৎসব পালিত হয়েছে।

লিসবনে শারদীয় দুর্গোৎসব পালিত হয়েছে।

বাংলানিউজ ডেস্ক রিপোর্ট : পর্তুগালের রাজধনী লিসবনের অডিসিইও ওলিবাইসে গতকাল ৪ই জুন মঙ্গলবার দিনব্যাপী বাংলাদেশি হিন্দু এসোসিয়েশনের উদ্যোগে শারদীয় দুর্গা উৎসবের আয়োজন করা হয়। সকাল ৯টায় পূজা এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় তারপরে পুষ্পাঞ্জলি এবং প্রসাদ বণ্টন করা হয়। বিকালে আরতির মাধ্যমে দ্বিতীয় পর্বের অনুষ্ঠান শুরু হয়। আরতির শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাতে দশমী পূজা এর মাধ্যমে উৎসবের সমাপ্তি হয়।

উক্ত শারদীয় দুর্গোৎসবে উপস্থিত ছিলেন পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত তারিক আহসান, দ্বিতীয় সচিব আলমগীর হোসেন এবং হিসাবরক্ষক সামিউল ইসলাম, ভারত দূতাবাসের ২য় সচিব প্রিতম শিবামুর্তি ও নেপাল কনসুলেটের সচিব গিরিজা সুবেদী। পূজায় আগত অতিথিদের স্বাগত জানান পূজা কমিটির সভাপতি পিলু সরকার এবং সাধারণ সম্পাদক বিপ্লব সূত্রধরসহ পূজা কমিটির নেতৃবৃন্দ।

প্রবাসী হিন্দু ধর্মালম্বী বাংলাদেশিরা মিলেমিশে এমন একটি সুন্দর আয়োজন করার জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত তারিক আহসান।  তিনি বলেন, গত বছরের তুলনায় এবছর দুর্গা পূজা আরও বড়ো পরিসরে অনুষ্ঠিত হচ্ছে যা দেখে আমি খুব আনন্দিত। ধর্মীয় রীতিনীতি পালন করা প্রত্যেক ধর্মের মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয় এছাড়াও তিনি সকলের উদ্দেশে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

রাতে পূজা মণ্ডপে প্রবাসী হিন্দু ধর্মালম্বী বাংলাদেশিদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে ধর্মীয় গান, নাচ এবং আবৃত্তি করা হয়। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : [email protected]

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD