লিসবনে মহিলা উদ্যোক্তাদের আয়োজনে অটাম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

মোঃ এনামুল হকমোঃ এনামুল হক
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২১ PM, ২২ নভেম্বর ২০২৩

পর্তুগালে রাজধানী লিসবনে প্রবাসী বাংলাদেশি মহিলা উদ্যোক্তাদের আয়োজনে অটাম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশি লেডিস ই-কমার্স প্লাটর্ফম ইন ইউরোপের” আয়োজনে লিসবনের লিটন তার্কিশ গ্রিল রেষ্টুরেন্টে  দিন ব্যাপি এই মেলা অনুষ্ঠিত হয়েছে।

 সংগঠনের প্রধান সমন্বয়কারী নারী উদ্যোক্তা বন্নি নাহরিন ও কাজী সুমাইয়ার আয়োজনে উক্ত মেলায় লিসবনের নারী উদ্যোক্তাদের, মাইম’স, বি’এডোর,কেক টিউন, ইউনিক ফ্যাশন, টিফুড ক্যাটারিং, সুন্নাহ বাংলাদেশ, কেক ভিলা , মুনবেকস্, ভিআইপি সেলুন (ইউনিসেক্স), মাইমুনাহ’স হেনা, টেস্টি টেল অফ লিসবন, কাইয়া’স হেনা হেভেন, সুমাইয়া’স বেকারী, শর্মী’স কিচেন, মুন্নি’স বিডি ফুড ইন পর্তুগাল, রুমা কালেকশন, বিএনবি পাকিস্তানি ফ্যাশন কালেকশন, বিঅ্যান্ডবি (বুটিক এন্ড ব্লিস), সুলতানা’স স্নাক্স, এশিয়ান ফুড হল নামক ১৯টি সংগঠনের স্টল অংশ নেয়।

পর্তুগালে ভিন্ন মাত্রার এমন প্রবাসী বাংলাদেশি নারীদের এই প্রথম আয়োজনে ব্যপক সাড়া পড়েছে কমিউনিটিতে যাহা মেলায় আগতো দর্শনার্থীদের ভিড় এবং উপস্থিতিতে প্রমাণ করে। সেই সঙ্গে আগতো অনেক প্রবাসী দর্শনার্থী নারীদের এই কাজের জন্য প্রশংসা করেন।

মেলার আয়োজক বন্নি নাহরিন ও কাজী সুমাইয়া মেলার বিষয়ে জানান, প্রবাস জীবনে ঘরে বসে অলস সময় টুকু কাজে লাগিয়ে প্রবাসে নারীদের উদ্যোক্তা হতে সহায়তা প্রদান করার লক্ষ্যে আয়োজন করা হয়েছে এই মেলা। সেই সাথে ব্যবসা বান্ধব প্রবাসী নারীদের ভবিষ্যতের সম্ভাবনা নিয়ে অদূর ভবিষ্যতে ভিন্নতা বিভিন্ন পরিকল্পনা রয়েছে আমাদের সংগঠনের সদস্য নারী উদ্যোক্তাদের নিয়ে। এছাড়াও আমাদের বিভিন্ন কর্মশালায় অংশ নেওয়া নতুন নতুন নারী উদ্যোগক্তা তৈরি করতে আমরা মনে করি এই প্লাটফর্মটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

আপনার মতামত লিখুন :