রোমে ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানি এবং নেক মানি ট্রান্সফার লিমিটেড এর রেমিট্যান্স এওয়ার্ড লাভ

রোমে ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানি এবং নেক মানি ট্রান্সফার লিমিটেড এর রেমিট্যান্স এওয়ার্ড লাভ

ইতালি প্রতিনিধিঃ বৈধ পথে প্রবাসী আয় (রেমিট্যান্স) পাঠানোয় ৩৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে বাংলাদেশ ব্যাংক। পাঁচ ক্যাটাগরিতে দেওয়া হয় এ পুরস্কার। এর মধ্যে রয়েছে সাধারণ পেশাজীবী, বিশেষজ্ঞ পেশাজীবী, ব্যবসায়ী, রেমিট্যান্স আহরণকারী ব্যাংক ও রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের মালিকানাধীন এক্সচেঞ্জ হাউস। কেন্দ্রীয় ব্যাংকের এবারের আয়োজনটি ষষ্ঠবারের মতো। ইতালির রোমের ফরাজী পরিবারের মালিকানাধীন দুটি ব্যবসায়িক প্রতিষ্ঠান ন্যাশনাল মানি এক্সচেঞ্চ এবং নেক মানি লিমিটেট ধারাবাহিক ভাবে এ বছরও সেরা রেমিটেন্স এওয়ার্ড অর্জন করেছে। রাজধানীর একটি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বাংলাদেশ ব্যাংকের এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গভর্নর ফজলে কবির, অর্থ মন্ত্রণালয় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা। ন্যাশনাল এবং নেক মানি পক্ষে পুরস্কার গ্রহন করে ন্যাশনাল এক্সচেঞ্চ কোম্পানির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হাজী মোঃ ইদ্রিস ফরাজী,নেক মানির সিইও ও চেয়ারম্যান হাজী ইকরাম ফরাজী এ ছাড়াও প্রতিষ্ঠান দুটির পরিচালক ডাঃ আনোয়ার ফরাজী,মনির এইচ ফরাজী, সহ আরো অনেকে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘অবৈধ চ্যানেলকে রুখে দিতে এবং বৈধ চ্যানেলে রেমিট্যান্স উৎসাহিত করতে ভবিষ্যতে প্রয়োজনে আরও সুবিধা দেওয়ার পদক্ষেপ নেওয়া হবে। আমি চাই ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে সম্পূর্ণ অর্থ যেন বাংলাদেশে আসে।

এ জন্য যা কিছু করা প্রয়োজন তা করা হবে।’ চলতি বছরে দুই হাজার কোটি ডলার প্রবাসী আয় আসবে বলে আশা করেন অর্থমন্ত্রী। প্রথম আলো ন্যাশনাল এক্সচেঞ্চ কোম্পানির বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর ফরাজী বলেন এই অর্জনের ভাগীদার ইতালি প্রবাসী বাংলাদেশীরা। তাদের সহযোগীতায় আমরা বৈধ পথে রেমিটেন্স পাঠিয়ে প্রতি বছর এওয়ার্ড পাই। পুরস্কার নয় চাই দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনৈতিক মুক্তি আন্দোলনে শরিক হতে। নেক মানির সিইও ও চেয়ারম্যান ইকরাম ফরাজী বলেন ব্যবসা নয় প্রবাসীদের সেবা দেওয়াই আমাদের লক্ষ। আজকে আমরা ইউরোপের গন্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন দেশে আমাদের শাখা রয়েছে। আগামী দিনে প্রবাসীদের সহযোগীতা পেলে এগিয়ে যাব বহুদুর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : [email protected]

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD