রেকর্ড ভাঙলেন বিরাট কোহলি

রেকর্ড ভাঙলেন বিরাট কোহলি

অনলাইন ডেস্কঃ টেস্ট ক্রিকেটে কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের রেকর্ড ভাঙলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। পুনেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান দ্বিতীয় টেস্টে আজ শুক্রবার ডাবল সেঞ্চুরি করেন কোহলি এবং লংগার ভার্সনে ব্র্যাডম্যানের ৬ হাজার ৯৯৬ রান টপকে যান তিনি। নিজের ৮১তম টেস্টে সপ্তম ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন কিং কোহলি।

দক্ষিণ আফ্রিকান বোলার সেনুরান মুতুসামির বল থেকে দুই রান পূর্ণ করে নতুন মাইলফলক স্পর্শ করে কোহলি।২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হওয়ার পর ৫৩’র বেশি গড়ে সাত হাজারের বেশি রান করেছেন কোহলি। এই ইনিংসের মাধ্যমে টেস্ট ক্রিকেটে শীর্ষ রান সংগ্রহকারী ৫০ জনের মধ্যে নিজের নাম লেখালেন কোহলি। দুইশ ম্যাচে ১৫ হাজার ৯২১ রান নিয়ে তালিকার শীর্ষে আছেন আরেক ভারতীয় আইকন শচীন টেন্ডুলকার।

আন্তর্জাতিক ক্রিকেটে সব ফর্মেটে একশ সেঞ্চুরি করা টেন্ডুলকার ২০১৩ সালে অবসর নেন। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি ডাবল সেঞ্চুরি করা ব্যাটসম্যান কোহলি। ১২টি নিয়ে এ তালিকায় সবার শীর্ষে আছেন ব্র্যাডম্যান। টেস্ট অধিনায়ক হিসেবে ৫০তম ম্যাচ খেলতে নামা কোহলি লংগার ভার্সনে অনেক বড় বড় নামকে টপকে গেছেন।

শ্রীলঙ্কান সনাৎ জয়সুরিয়া এবং অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ (৬৯৭৩ প্রত্যেকের) এবং ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান লেন হাটন (৬৮৭১) সকলেই এখন কোহলি পিছনে পড়ে গেলেন।এ পর্যন্ত আসতে কোহলির লেগেছে ১৩৮ ইনিংস। পক্ষান্তরে ৮০ ইনিংসে ৯৯.৯৪ গড়ে এ মাইলফলক স্পশ করেন ব্র্যাডম্যান।
ওয়ানডে ক্রিকেটে ২৩৯ ম্যাচে ৪৩ সেঞ্চুরিসহ মোট ১১,৫২০ রানের মালিক কোহলি।

pbnews/n.i.khan

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD