রামচাঁদ গোয়ালাকে বিসিবি’র দশ লাখ টাকা অনুদান

রামচাঁদ গোয়ালাকে বিসিবি’র দশ লাখ টাকা অনুদান

অনলাইন ডেস্কঃ

ক্রিকেটের জন্য কৈশোর, তারুণ্য আর যৌবনের প্রতিটি ক্ষণ উৎসর্গ করেছেন ৮০ বছর বয়স্ক দেশের প্রথম বাঁ হাতি স্পিনার রামচাঁদ গোয়ালা। ক্রিকেটের এই উজ্জ্বল নক্ষত্রের সুচিকিৎসার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দশ লাখ টাকার অনুদান দেয়া হয়েছে। প্রায় ২৭ বছর আগে মাঠ ছাড়া এই দাপুটে খেলোয়াড় চেক হাতে পেয়ে এখন আপ্লুত।

মঙ্গলবার বিকালে ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সাবেক ক্রিকেটার রামচাঁদ গোয়ালার হাতে দশ লাখ টাকার চেক তুলে দেন ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মিজানুর রহমান।

এসময় ময়মনসিংহ ক্লাবের সাধারণ সম্পাদক একেএম সাজ্জাদ হোসেন শাহিন, ক্রিকেট সংগঠক আতাউর রহমান টিটু, সাবেক ক্রিকেটার হারুন অর রশিদ লিটন, জহির রায়হান, প্রিন্স ও জাকির হোসেনহসহ জেলার প্রশাসন এবং ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিসিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ২২ গজ কাঁপানো ক্রিকেট অঙ্গনের প্রিয় মুখ রামচাঁদ গোয়ালা বলেন, ‘আমার বাঁ পায়ের হাঁটুর হাড় ক্ষয় হয়ে গেছে। বছর সাতেক আগে ব্রেন স্ট্রোকও করেছি।

জানা যায়, চিরকুমার প্রিয় গোঁয়ালার জীবন এখন নগরীর বাঘমারার ৩’শ বর্গফুটের একটি কক্ষের মধ্যেই সীমাবদ্ধ। কারণ, বাঁ পায়ের হাঁটুর হাড় ক্ষয় হয়ে যাওয়ায় চিকিৎসক হাটতে নিষেধ করেছেন।

কানেও শোনেন না খুব একটা।  প্রায় সাত বছর আগে ব্রেন স্ট্রোক করার পর মাঠে ফেলে আসা স্মৃতিগুলোও কেমন যেন ভুলে যেতে চলেছেন। অনেক কিছুই মনে করতে পারছেন না। চোখে মোটা ফ্রেমের চশমা থাকলেও একটু দূরে দেখতে পারেন না। রক্তচাপটাও ওঠা-নামা করে বেশ।

মাত্র ১৪ বছর বয়সে অভিষেক হওয়া ক্রিকেটার আইকন রামাচাঁদ ভিক্টোরিয়ার হয়ে ১৯৬২ সালে দেশে প্রথম বাঁ-হাতি স্পিনার হিসেবে বল হাতে তুলে নেন। সেই থেকে প্রতি বছর ঢাকা লীগে ৪০ থেকে ৪৫ টি উইকেট তুলে নিতেন। লীগে সর্বোচ্চ ৭ বার উইকেট শিকার করেছেন। ১৯৯৬ সালে বিশ্বকাপ জয় শেষে মোহামেডানের হয়ে খেলতে আসা শ্রীলঙ্কার রানাতুঙ্গা ও অরবিন্দ ডি সিলভাকে ঝুলিয়ে মারা বল থেকে প্যাভিলিয়নে ফেরানো তার জীবনের সেরা মূহুর্ত।

Pbnews/sports

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD