মিন্নিকে জামিন দিয়েছে হাইকোর্ট

মিন্নিকে জামিন দিয়েছে হাইকোর্ট

 

অনলাইন ডেস্কঃ

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে দুই শর্তে স্থায়ী জামিন দিয়েছে হাই কোর্ট। জামিন প্রশ্নে এক সপ্তাহ আগে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ গতকাল এ রায় দেয়। জামিনের শর্তে হাই কোর্ট বলেছে, মিন্নি তার বাবার জিম্মায় থাকবেন এবং গণমাধ্যমের সামনে কোনো কথা বলতে পারবেন না। এ রায়ে মর্মাহত উল্লেখ করে নিয়মিত লিভ টু আপিল দাখিলের কথা জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

এদিকে রায়ের পর্যবেক্ষণে বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেনের বিষয়ে হাই কোর্ট বলেছে, মিন্নি দোষ স্বীকার করেছেন মর্মে যে বক্তব্য তিনি দিয়েছেন, তা শুধু অযাচিত, অনাকাক্সিক্ষত নয়, বরং সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের পরিপন্থী। তদন্ত চলমান থাকায় এ বিষয়ে আদালত কোনো সিদ্ধান্ত না দিলেও সময়মতো এসপির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আইজিপিকে বলেছে আদালত। এ ছাড়া তদন্ত পর্যায়ে পুলিশের ব্রিফিং নিয়ে নীতিমালা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইজিপিকে নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

গতকাল মিন্নির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও মাক্কিয়া ফাতেমা ইসলাম। রাষ্ট্রপক্ষে জামিন আবেদনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন বাপ্পী। শুনানির সময় বরগুনার আদালতে মিন্নির আইনজীবী ও জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুল বারী আসলামও হাই কোর্টে উপস্থিত ছিলেন।

মেয়ের জামিন হওয়ায় আদালতে উপস্থিত মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, ‘আমি খুব খুশি যে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। দুষ্কৃতকারীরা যেগুলো করছে, এগুলো সব জনসমক্ষে প্রচার পেয়েছে।

Pbnews

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD