মসজিদ রক্ষায় বাংলাদেশ কমিউনিটি ইন পর্তুগালের প্রতিবাদ সভা অনুষ্ঠিত। পর্তুগাল বাংলানিউজ

মসজিদ রক্ষায় বাংলাদেশ কমিউনিটি ইন পর্তুগালের প্রতিবাদ সভা অনুষ্ঠিত। পর্তুগাল বাংলানিউজ

রনি মোহাম্মদ (পর্তুগাল থেকে): লিসবনের বায়তুল মোকারম জামে মসজিদ রক্ষায় পর্তুগালের রাজধানী লিসবনের বাঙ্গালী অধ্যসিতো মাতৃমনিজের স্থানীয় কাজা দো কবিলা হলরুমে প্রবাসি বাংলাদশীদের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বৃহঃবার রাত ৯ ঘটিকায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় যোগ দেয় লিসবনের সকল স্তরের প্রবাসী বাংলাদেশী। বায়তুল মোকারম জামে মসজিদ লিসবন রক্ষায় এবং চলমান পর্তুগালের ক্রমবর্ধমান কমিউনিটির বিভিন্ন কর্মকান্ডে প্রবাসীদের ইতিবাচক ভূমিকা গ্রহন ও পালনের উপর প্রতিবাদ সভার পর্তুগালের প্রবীন কমিউনিটি ব্যাক্তিত্ব ও ব্যবসায়ি লিয়াজ উদ্দিনের সভাপতিত্বে ও ব্যবসায়ী রাজনীতিবিদ আবুল বাশার বাদশা, বায়তুল মোকারম জামে মসজিদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শিকদার পরিচালনায় প্রধান বক্তা ছিলেন কাউসিলর তসলিম উদ্দিন রানা।

সভায় বক্তব্য রাখেন পর্তুগালের প্রবীন কমিউনিটি নেতা ওলিউর রহমান চৌঃ, সোহেব মিয়া, শাহজাহান মিয়া, আলম সরদার, আব্দুল হাই, আবদুস সামাদ, মোহাম্মদ লাবলু মিয়া সহ পর্তুগাল আওয়ামীলীগ, পর্তুগাল বিএনপি, ইসলামিক ফোরাম, পর্তুগাল ছাএলীগ, বৃহওর নোয়াখালী অ্যাসোসিয়েশন, বৃহওর ফরিদপুর সমিতি, সুনামগঞ্জ জেলা সমিতি, হবিগঞ্জ এসোসিয়েশ, বিরিয়ানিরবাজার কল্যান ট্রাষ্ট, বালাগঞ্জ ওসমানী নগর সমিতি, সিলেট যুব ফোরাম, সিলেট ইয়ুত ফোরামের নেতৃবৃন্দগন। সভায় লিসবনের বাঙ্গালি কমিউনিটিতে দ্বির্ঘ দিন ধরে বিভেদ সৃষ্টির অভিযোগ ও বায়তুল মোকাররম জামে মসজিদ আত্মসাতের ষড়যন্ত্রে নিমজ্জিত সিলেট জেলার প্রবাসী জনৈক ফরহাদ মিয়ার ব্যাপারে সকলে ক্ষোভ প্রকাশ করেন এবং সকল বক্তা ও সংগঠন সম্মিলিত ভাবে তাকে পর্তুগালের সকল সামাজিক ও আঞ্চলিক কমিটি থেকে বহিস্কার ও অবাঞ্চিতের দাবি জানান। বক্তারা বলেন, প্রবাসের বুকে প্রবাসীদের প্রচেষ্টায় গড়ে উঠা বাংলা মসজিদ সিলেটের ফরহাদ এবং তার গংদের মসজিদ আত্মসাতের বাধা দেওয়া লিসবনের প্রবীণ ব্যক্তি অলিউর রহমানের উপর হামলার মত নিকৃষ্ট কাজের নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে ফরহাদ ও তার পলাতক গংদের তাদের রাজনৈতিক সংগঠন আ’লীগ এবং সামাজিক সংগঠন বালাগঞ্জ ওসমানী সমিতি থেকে বহিষ্কার ও অবাঞ্চিত করার দাবী জানান।

উল্লেখ্য, এই ফরহাদ মিয়া রাজনৈতিক পরিচয়ে প্রবাসের বুকে বিভিন্ন সময় কমিউনিটির বিভিন্নজনকে নানাভাবে বিভ্রান্ত করে এবং কমিউনিটিতে বিভক্তি তৈরির মাধ্যমে বিশৃংখলতা সৃষ্টির মাধ্যমে সিলেটের মানুষের লজ্বার কারন হয়ে দাঁড়িয়েছে। চলমান প্রতিবাদ সভা এক পর্যায়ে প্রতিবাদ মহা সমাবেশে রুপ নেয় এবং প্রতিবাদ সভায় উপস্হিত প্রায় আট শতাধিক প্রবাসীর গন স্বাক্ষরের সম্মিলিত দাবির প্রেক্ষিতে সভার সভাপতি ফরহাদ ও তার গংদের নামের ব্যাক্তিদের সাথে লিসবনের সিলেট সহ সকল বাংলাদেশী সামাজিক সংগঠন সম্পর্ক না রাখার আহবান এবং সকল প্রবাসি বাংলাদেশী তাকে বয়কট সহ পর্তুগাল আ’লীগ থেকে এবং সিলেট বালাগঞ্জ ওসমানী সমিতি থেকে বহিষ্কার করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD