‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ ঢাকায়

‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ ঢাকায়

অনলাইন ডেস্কঃ

‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ এর প্রথম আসর বসছে ঢাকায়। আগামী ২১ অক্টোবর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (নবরাত্রি, হল-৪) অনুষ্ঠিত হবে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান। এ উপলক্ষে  সোমবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয় প্রথমবারের মত ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া এই আয়োজন করতে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশের বিশিষ্ট অভিনেতা আলমগীর, অভিনেত্রী  কবরী, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন,  ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট ফিরদৌসুল হাসান এবং নির্বাহী কমিটির সদস্য তপন রায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৮ সালের জুন মাস থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া বাংলা ছবিগুলো এই অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন করা হচ্ছে। পপুলার, টেকনিক্যাল ও রিজিওন্যাল, এই তিন ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এসব বিভাগের মধ্যে রয়েছে সেরা ছবি, সেরা নির্মাতা, সেরা অভিনেতা ও অভিনেত্রী, সেরা পার্শ্ব-অভিনেতা ও অভিনেত্রী, সেরা গান, সেরা কণ্ঠশিল্পী পুরুষ ও মহিলা, সেরা পপুলার ফিল্ম অব দ্য ইয়ার, সেরা পপুলার অ্যাক্টর অ্যন্ড অ্যাক্ট্রেস অব দ্য ইয়ার,  লাইফটাইম অ্যাচিভমেন্ট, সেরা কাহিনী, সেরা চিত্রগ্রাহক, সেরা সম্পাদক ইত্যাদি। এই অ্যাওয়ার্ডের জন্য গঠিত জুরি বোর্ডের সদস্যরা হলেন- ভারত থেকে চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ,  নির্মাতা-অভিনেতা ব্রাতাইয়া বসু, চলচ্চিত্র সাংবাদিক ও সমালোচক গৌতম ভট্টাচার্য, চলচ্চিত্র প্রযোজক অঞ্জন বোস এবং অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী।

অপরদিকে বাংলাদেশ থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে আছেন চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা আলমগীর, সারাহ বেগম কবরী, ঔপন্যাসিক ও কালের কণ্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন, চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু এবং চলচ্চিত্র পরিচালক হাসিবুর রেজা কল্লোল। অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ভারত ও বাংলাদেশের বিখ্যাত অভিনেতা ও অভিনেত্রীরা অংশ নেবেন।

pbnews/sobiz

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD