বুয়েটে আরো ১৭ আবরার !

বুয়েটে আরো ১৭ আবরার !

অনলাইন ডেস্ক  ঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকারকারী সহ উত্তীর্ণ হয়েছেন আরো ১৬ আবরার। প্রথম স্থান অধিকারকারীর পুরো নাম কাজি আবরার মাহমুদ। প্রকাশিত ফলাফল বিশ্লেষণে দেখা গেছে, এবছর নির্বাচিত শিক্ষার্থীদের মেধা তালিকায় প্রথম স্থান অর্জনকারী আবরার সহ মোট ১৭জন আবরার রয়েছেন। তাদের মধ্যে মেধা তালিকায় ১৫জন আর অপেক্ষমাণ তালিকায় রয়েছেন দু’জন। তাদের প্রত্যেকের নামের আগে পরে অন্যকিছু থাকলেও প্রধান নাম আবরার।

আবরার আল শহীদ আবির (৬৬তম), আবরার মো. মাহির (৮২তম), আবরার মাহমুদ (১৯৩তম), কাজী আবরার মাহমুদ (২৪২তম), মো. আবরার জাহিন (২৯২তম), আবরার ফাইয়াজ ইরাম (৩০১তম), আবরার জাহিন নিলয় (৩১৪তম), মো. আবরার জাহিন চৌধুরী (৩৪৫), আবরার মিশকাত (৪৭৮তম), আবরার আহমেদ (৬৭০তম), আবরার ফাইয়াজ মাহবুব নাশিক (৭৪৮তম), আবরার হামিম মাসিহ (৮৪৭তম), মোস্তফা আবরার মাহির (৯১৪তম), আবরার বিন সালাহ উদ্দিন (৯৩০তম), অপেক্ষমাণ তালিকায় নির্বাচিত হয়েছেন- মো. মাহির আবরার খান (১০৫৪তম), আবরার আব্দুল্লাহ দিয়াম(১০৭২তম)।
এবছর ১২টি বিভাগে ১হাজার ৬০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন বারোশো ১২হাজার ১৬১জন প্রার্থী।

শনিবার রাতে বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়। যাতে ১হাজার ৬৫০জন ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ও অপেক্ষমাণ তালিকায় স্থান পেয়েছেন। এর আগে বুয়েটের তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। তিনি বুয়েটের শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। গেল ৬ অক্টোবর রাত ৮টার দিকে তাকে ফেসবুক স্ট্যাটাসের জেরে রুম থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় আবরারের পিতা বাদী হয়ে চকবাজার থানায় মামলা করেন। মামলার অভিযুক্ত সহ মোট ২০জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের অনেকেই এরই মধ্যে আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন।

তবে মামলায় এজহারের বাইরে ৪জনকে গ্রেফতার করা হলেও গ্রেফতার হননি মামলায় অভিযুক্ত ১৯জনের জিসান(২১), এহতেশামুল রাব্বি তানিম(২০), মোর্শেদ(২০)।

pbnews/khan

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD