বিশ্বচ্যাম্পিয়নদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ভারত

বিশ্বচ্যাম্পিয়নদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ভারত

অনলাইন ডেস্ক  ঃ 

টি-২০ বিশ্বচ্যাম্পিয়নদের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচেই রুদ্ধশ্বাস জয় তুলে নিয়েছে ভারত। ২০৮ রান তাড়া করতে নেমে শুরুতেই হিটম্যানের উইকেট হারালেও লোকেশ রাহুল ও বিরাট কোহলির দুরন্ত লড়াইয়ে ম্যাচে ফেরে ভারত। দ্বিতীয় উইকেটে কোহলি ও রাহুলের সেঞ্চুরি পার্টনারশিপে ব্যাকফুটে চলে যায় ওয়েস্ট ইন্ডিজ। 

সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেনি পোলার্ড-হোল্ডাররা। রাহুল ক্যারিয়ারে ৭ নম্বরে হাফ-সেঞ্চুরি করে ডাগ-আউটে ফিরলেও বিরাটকে সঙ্গ দেন ঋষভ পন্ত। শেষ পর্যন্ত একাই ম্যাচ বেরে করে নেন অধিনায়ক কোহলি। ৫০ বলে ৬টি ছক্কা ও ৬টি বাউন্ডারির সাহায্যে ৯৪ রানে অপরাজিত থাকেন বিরাট। সেই সঙ্গে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে নিজের সেরা স্কোরটি করেন কোহলি।
 
প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে বিরাটের আস্থার মর্যাদা দেন পন্ত। শুরুতে বিরাট ছন্দ না-থাকলেও রাহুল আউট হওয়ার পর খোলস ছেড়ে বেড়িয়ে আসেন কোহলি। তৃতীয় উইকেটে পন্তের সঙ্গে হাফ-সেঞ্চুরি যোগ করে দলকে নিশ্চিত জয়ে পৌঁছে দেন বিরাট। 

শুক্রবার ৩৬ বলে হাফ-সেঞ্চুরিতে পৌঁছান কোহলি। আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ারে এটি ২৩তম হাফ-সেঞ্চুরি তার।

ক্যারিবায়নদের বিরুদ্ধে দু’শোর বেশি রান তাড়া করতে নেমে শুরু করেন রাহুল আর শেষ করে কোহলি। আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ারে সপ্তম হাফ-সেঞ্চুরি করার পাশাপাশি হাজার রানের মাইলস্টোন টপকে যান রাহুল। স্বপ্নের ফর্মে থাকা রাহুল দলকে জিতিয়ে আসতে পারেননি। ৪০ বলে চার ছক্কা ও পাঁচটি বাউন্ডারির সাহায্যে ৬২ রানে ডাগ-আউটে ফেরেন রাহুল। রাহুল যেখানে শেষ করেন, সেখান থেকে শুরু করেন কোহলি। ৩৬ বলে হাফ-সেঞ্চুরিতে পৌঁছান বিরাট।
 
এর আগে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ব্যাটিং করে হেটমাইয়ার, পোলার্ড ও লুইসের ব্যাটে ভারতের সামনে দু’শোর বেশি রানের টার্গেট রাখে ওয়েস্ট ইন্ডিজ। ভারতীয় বোলারদের নিয়ে ছেলে-খেলা করেন বিগ-ম্যান পোলার্ড ও হোল্ডার। 

এর আগের ১৭ বলে চার ছক্কা ও তিনটি বাউন্ডারিসহ ৪০ রান করে ওয়াশিংটন সুন্দরের বলে এলবিডব্লিউ হন লুইস। ৪১ বলে চার ছক্কা ও দু’টি বাউন্ডারিসহ ৫৬ রান করেন হেটমাইয়ার। ১৯ বলে চারটি ছয় ও একটি চারসহ ৩৭ রান করে ডাগ-আউটে ফেরেন পোলার্ড। এরপর প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার ৯ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন।

টস জিতে ফিল্ডিং নেয়ার পর বিরাট জানিয়েছিলেন, রান তাড়া করতে বেশি পছন্দ করে তার দল। সেটাই করে দেখাল কোহলি। ১৮.৪ ওভারে ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করে দেন অধিনায়ক। ৮ বল বাকি রেখেই ৬ উইকেটে ম্যাচ জিতে নিল ভারত। সেই সঙ্গে তিন ম্যাচের টি-২০ সিরিজে ১-০ এগিয়ে গেল বিরাট কোহলিরা।

pbnews/ni khanmamun

Related Articles

Leave a Reply

Your email address will not be published.




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : [email protected]

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD