বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ারের আনন্দ ভ্রমন

বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ারের আনন্দ ভ্রমন

পর্তুগাল বাংলানিউজ ডেস্ক: প্রায় দুবছর করোনা মহামারি থাকার করাণে কঠোর বিধিনিষেধের মধ্যে সময় কাটাতে হয়েছে প্রবাসীদের। যার কারণে অনেকটা আনন্দ বিহীন জীবন কাটাতে হয়েছে সবাইকে। পর্তুগাল সরকার লকডাউন সহ নানা বিধিনিষেধ তুলে দেওয়ায় সবার মাঝে ফিরে এসেছে প্রান চঞ্চলতা।

দীর্ঘদিনপর হলেও পর্তুগালের ঐতিহ্যবাহী সংগঠন “বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশন অফ পর্তুগাল“ প্রবাসীদের আনন্দ দিতে আনন্দ ভ্রমনের আয়োজন করেছেন। গত ৫ আগস্ট রোববার লিসবনের অদূরে ভিলামোড়ায় বনভোজন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশন অফ পর্তুগালের সভাপতি তাহের আহমেদ চৌধুরী ও সংগঠনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান খানের সার্বিক তত্ত্বাবধানে এবং সাংগঠনিক সম্পাদক রাজিব আল মামুনের সঞ্চালনায় হাফেজ আতিকুর রহামানের কোরআন তেলওয়াতের মাধ্যমে আনন্দ ভ্রমনের যাত্রা শুরু হয়।

লিসবন থেকে প্রায় ৪০/৫০ জন বাংলাদেশী প্রবাসীকে নিয়ে সকাল নয়টায় ছুটে চলেন ভিলামোড়ার উদ্দেশ্য। যাত্রা পথে চারদিকের প্রকৃতির অপরুপ সৌন্দর্য সবাইকে আকর্ষন করেছে। চলন্ত বাসে লিসবন শিল্পীগোষ্ঠীর শিল্প সোহাইল আহমেদ ও আনোয়ার হোসাইনের মন মাতানো গানের ছন্দে হারিয়ে যায় সবাই। ৩৫০ কিলোমিটার দূরে সুন্দর সমুদ্র সৈকত ও মেরিন ড্রাইভ দেখে সকালে আনন্দিত। দীর্ঘ দিন পর রোদেলা আকাশে এমন একটি দিন কাটাতে পেরে খুশি সবাই।

সকলের অংশগ্রহণে বনভোজনকে ঘিরে ছিল কৌতুক, কুইজ প্রতিযোগিতা, হাড়ি ভাঙাসহ নানা আয়োজন। সমুদ্র গোসল, মধ্যাহ্নভোজ এবং সংক্ষিত আলোচনা শেষে প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বর্ণাঢ্য বনভোজন আরও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা শাহিন সাঈদ, হেদায়েতুল্লাহ বাচ্চু, বিশিষ্ট ব্যবসায়ি জাকির হামিদী, মো: এনামুল হক,  নাসির হোসেন, ফরীদুল ইসলাম, তানভীর ইসলাম, সাঈদুর রহমান, তাজউদ্দিন শোভন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : [email protected]

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD