বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের উদ্যোগে বিজয় উৎসব

বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের উদ্যোগে বিজয় উৎসব

পর্তুগাল বাংলানিউজ ডেস্ক:  মহান বিজয় দিবস উপলক্ষে পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের উদ্যোগে দেশটিতে বিজয় উৎসবের আয়োজন করা হয়।  স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় পর্তুগাল অভিবাসন অধিদফতরের হলরুমে এ অনুষ্ঠান আয়োজিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন সাংবাদিক এনামুল হক এবং গীতা পাঠ করেন পিএইচডি গবেষক বিশ্বজিত রায়। অনুষ্ঠানে মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

সংগঠনের সভাপতি রানা তসলিম উদ্দিনের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন আহমেদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক। আরও উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শাহীন সায়ীদ, সাধারণ সম্পাদক কবি মোরশেদ কমল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান এবং কার্যকরী সদস্য জয় হাওলাদারসহ সংগঠনের নতুন সদস্যবৃন্দ এবং বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। আরও উপস্থিত ছিলেন লিসবনের স্থানীয় সরকারি হাসপাতালের ডাক্তার ও বাংলাদেশিদের স্বাস্থ্য বিষয়ক প্রকল্প বেঙ্গল লিসবোয়া প্রজেক্টের চেয়ারম্যান ক্রিশ্চিয়ানো ফিগুইরেডুসহ স্থানীয় বিভিন্ন সংস্থার পর্তুগিজ মানুষজন।

বক্তব্য রাখেন তরুণ কমিউনিটি ব্যক্তিত্ব রনি হোসাইন, জয় হাওলাদার, শাহীন সায়ীদ ও সাংবাদিক মো. রাসেল আহম্মেদ। এ সময় বক্তারা বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের বিভিন্ন সামাজিক কাজকর্মের বর্ণনা করেন। তানভীর আলম জনির উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ও বিভিন্ন সামাজিক ও অর্থনৈতিক সূচকে অগ্রগতির বাস্তব চিত্র প্রদর্শিত হয়। সর্বশেষে প্রদশর্নের ব্যবস্থা করা হয় মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র। এছাড়াও বিজয় দিবসের কবিতা আবৃত্তি করেন প্রবাসী কবি মোরশেদ কমল, ও দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশন করেন নাঈমা ইসলাম বিথী ও স্বপ্নীল নিশান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD