রাসেল ডমিঙ্গো হেড কোচ টাইগারদের

রাসেল ডমিঙ্গো হেড কোচ টাইগারদের

পর্তুগাল বাংলানিউজ ডেস্ক: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে টাইগারদের নতুন কোচের নাম ঘোষণা করেছে বিসিবি।  বিশ্বকাপের ব্যর্থতার পর বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডসকে বরখাস্ত করে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতদিন এই পদটি শূণ্যই ছিল। কিন্তু আজ টাইগারদের নতুন কোচের নাম ঘোষণা করেছে বিসিবি। দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ক্রেগ ডমিঙ্গোকে বাংলাদেশ জাতীয় দলের নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।

শর্ট লিস্টে থাকা মিকি আর্থার, মাইক হেসন ও রাসেল ডমিঙ্গো থেকে বাংলাদেশের নতুন কোচ হওয়ার জন্য সাতজনের সাক্ষাৎকার নেয় বিসিবি । সবাইকে টপকে কোচের দায়িত্ব তুলে নিলেন ডমিঙ্গো। বাংলাদেশের সঙ্গে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এরপর তার কাজের উপর ভিত্তি করে চুক্তি বাড়ানো হতে পারে।

বাংলাদেশের আগে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন ডমিঙ্গো। ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকার তিন ফরম্যাটের কোচের দায়িত্ব পালন করেন তিনি। তিনি খুব দ্রুতই ক্রিকেটারদের সঙ্গে নিবিড়ভাবে মিশে যান। সেই সঙ্গে ক্রিকেটাররা যেন তাদের দায়িত্ব ঠিকঠাক পালন করে সেই দিকেও খেয়াল রাখতে পারেন ডমিঙ্গো।

রাসেল ডমিঙ্গো হলেন  বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ১৬ তম কোচ। স্টিভ রোডসের স্থলাভিত্তি হলেন এই দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো কোচ । এর আগে বিভিন্ন সময়ের মেয়াদে, জন জেমসন, মুদাসসর নজর, মহিন্দর অমরনাথ (১৯৯৪), গর্ডন গ্রীনিজ (১৯৯৭), এডি বার্লো (১৯৯৯), ট্রেভর চ্যাপেল (২০০১), অ্যান্ডি রবার্টস (২০০১), মহসিন কামাল (২০০২), ডেভ হোয়াটমোর (২০০৩), জেমি সিডন্স (২০০৭), স্টুয়ার্ট ল (২০১১), রিচার্ড পাইবাস (২০১২), শেন জার্গেনসেন (২০১২), চণ্ডিকা হাথুরুসিংহা (২০১৪) ও স্টিভ রোডস (২০১৮) বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন এই ১৫ জন কোচ।  

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD