বাংলাদেশ ছাত্রলীগ পর্তুগাল শাখার উদ্যোগে শোক দিবস

বাংলাদেশ ছাত্রলীগ পর্তুগাল শাখার উদ্যোগে শোক দিবস

পর্তুগাল বাংলানিউজ ডেস্ক: যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগ পর্তুগাল শাখার আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং ২১ আগস্ট উপলক্ষে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে পর্তুগাল ছাত্রলীগ।

গত ৩০শে আগস্ট সন্ধ্যায় লিসবনের চার্কল গ্রীল রেস্টুরেন্টে প্রবাসে অবস্থানরত আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সাংবাদিক ও কমিউনিটির বিশিষ্টব্যাক্তিবর্গের উপস্থিতিতে পর্তুগাল ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান সোহাগের সভাপতিত্বে এবং শাহীন দর্জির পরিচালনায় পবিত্র কোরআন তেলাওয়াত মাধ্যমে অনুষ্ঠানটি শুরু।

অনুষ্ঠানে উপস্থিত সবাইকে নিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু ও পরিবারের সকল সদস্য এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় সকল শহীদের প্রতি ১মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ থেকে টেলি কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রসিডিয়াম সদস্য আব্দুর রহমান, বিশেষ অতিথি বক্তব্য রাখেন আল নাহিয়ান খান জয় সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদ, লেখক ভট্টাচার্য সাধারন সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

এছাড়াও বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগ নেতা, অধ্যাপক মাঈন উদ্দিন, পর্তুগাল যুবলীগ নেতা খলিলুর রহমান সাগর, আহম্মেদ লিটন, ছাত্রলীগের সাবেক সভাপতি শিপলু আহমেদ প্রমুখ।

শোক সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন পর্তুগাল ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি রনি হোসাইন বাংলাদেশ সৃষ্টিতে জাতির পিতার অবদানকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করে বলেন, ‘বাংলাদেশ মানে বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ জন্ম হতো না। দেশে প্রবাসে মুস্তাকের অনুসারিরা এখনও রয়ে গেছে। এদের থেকে সবাইকে সাবধান থাকতে হবে এবং মুজিব সৈনিক সকলে সর্কতার সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মো ফাহাদ হোসেন সৈকত সভাপতি নেদারলেন্ডস ছাত্রলীগ, জামাল আহম্মেদ, সাবেক সহ-সভাপতি, জাপান ছাত্রলীগ, মারজান আহম্মেদ, সাবেক ছাত্রলীগ নেতা, শাহাদাত হোসেন, রাশিয়া ছাত্রলীগ, পর্তুগাল ছাত্রলীগের নোমান হোসেন, মোহাম্মদ শাহীন, সোহেল রানা, আরিফ মজুমদার, রাসেল, শাকিল, মাহিন, রবিন, তোরন, রাজু, ফাইজ, আল আমিন, জিসান, রাশেদ, আসাদ, সিরাজুল, প্রতিক, সজিব, আবিদ, পিন্টু, লিসবন মহানগর ছাত্রলীগের সাধারন সম্পাদক সিদ্দিকী রহমান আকাশ, যুগ্ম-সাধারন সম্পাদক, আব্দুল গনি প্রমুখ। শোক সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার বর্গ এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের মাগফেরাত কামনায় দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : [email protected]

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD