বাংলাদেশের বিপক্ষে টি২০ ম্যাচ খেলবেন হারিস রউফ

বাংলাদেশের বিপক্ষে টি২০ ম্যাচ খেলবেন হারিস রউফ

অনলাইন ডেস্কঃ

কখনোই পেশাদার ক্রিকেটার হওয়ার স্বপ্ন ছিল না তার। ২০১৭ সাল পর্যন্ত টেনিস বল দিয়েই ক্রিকেট খেলতেন মহল্লায়; কিন্তু লাহোর কালান্দার্সের ট্রায়ালে এসেই তার ভবিষ্যৎ পাল্টে যায়। আর বিগব্যাশে এসে দারুণ বোলিং করার পর মনে কোনে উঁকি দিতে শুরু করে পাকিস্তানের জার্সিতে খেলার স্বপ্ন। জনপ্রিয় ক্রিকেট ওয়েব সাইট ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদন হারিস রউফ সম্পর্কে এমনটাই উঠে এসেছিল।

বিগব্যাশ লিগের দল হোবার্ট হারিকেনে খেলার স্বপ্ন নিয়ে অস্ট্রেলিয়া গিয়েছিলেন হারিস রউফ; কিন্তু দলটিতে জায়গা হয়নি তার। শেষ পর্যন্ত জায়গা হলো মেলবোর্ন স্টারসে। দলটির প্রোটিয়া পেসার ডেল স্টেইন ইনজুরিতে পড়ায় হারিসের সাথে তিন ম্যাচের জন্য চুক্তি করে মেলবোর্নের দলটি। কিন্তু মাঠে নেমেই নজর কাড়েন হারিস। অথচ ২০১৭ সাল পর্যন্ত টেনিস বল দিয়েই ক্রিকেট খেলতেন এই তরুণ।

বিগব্যাশে দারুণ বোলিং করে মেলবোর্ন স্টারসের কর্মকর্তাদের মন জয় করে নেন। যার ফলে দলটির ইংলিশ ক্রিকেটার প্যাট ব্রাউন ইনজুরিতে পড়লে হারিসকে পুরো মৌসুমের জন্য রেখে দেয় গ্লেন ম্যাক্সওয়েলের দল। আর এখন পর্যন্ত যে পারফরম্যান্স দেখিয়েছেন তাতে আগামী মৌসুমের জন্য চুক্তি বাড়াবে দলটি, তেমনটা ধরেই নেয়া যায়।

শোয়েব আখতারের শহর রাওয়ালপিন্ডির ২৬ বছরের এই তরুণ গতিতে শোয়েবের মতো না হলেও নিখুঁত লাইন লেন্থ বজায় রেখে বল করতে পারেন। গতিও তুলতে পারে ঘণ্টায় ১৪০ কিলোমিটারের ওপর। তিন বছর আগে পাকিস্তান সুপার লিগের দল লাহোর কালান্দার্সের একটি উন্মুক্ত ট্রায়ালে অংশ নিয়ে আকিব জাভেদের নজরে পড়েন। যদিও পিএসএলে খুব একটা সুবিধা করতে পারেননি। কিন্তু এবার বিগব্যাশে সুযোগ পেয়েই নিজের জাত চেনালেন ৫ ফুট ১১ ইঞ্চি উচ্চতার ডান হাতি এই পেসার।

এক ম্যাচে ৫ উইকেট আর এক ম্যাচে হ্যাটট্রিক করে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন হারিস। ১০ জানুয়ারি পর্যন্ত ৫ ম্যাচে ১৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় ছিলেন ২ নম্বরে। ১৫ উইকেট নেয়া ডেনিয়েল স্যামস অবশ্য তার চেয়ে তিনটি ম্যাচ বেশি খেলেছেন। বিগব্যাশে খেলতে নেমে প্রথম ম্যাচে ২ উইকেট নেয়ার পর দ্বিতীয় ম্যাচেই হোবার্ট হারিকেন্সের বিপক্ষে ২৭ রানে নেন ৫ উইকেট। পরের দুই ম্যাচে তিনটি করে, যার মধ্যে মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে করেছেন হ্যাটট্রিক।

বিগব্যাশের মতো দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগে এমন পারফরম্যান্স মাত্র তিনটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলা হারিস স্বপ্ন দেখছিলেন জাতীয় দলে খেলার। এ বিষয়ে ক্রিকইনফোকে এই পেসার বলেছিলেন, সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতা হলো এখানে খেলতে এসে। এখানকার খেলার মান, গ্যালারি ভরা দর্শক এবং প্রতিদ্বন্দ্বিতা- সব কিছুই দারুণ।

পাকিস্তানের সবুজ জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার বিষয়ে বলেন, মনে হয় আমি আমার সম্ভাবনা প্রমাণ করেছি। তাই আমার পরবর্তী লক্ষ্য আগামী টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলা।

সত্যিই হারিসের সেই সম্ভাবনা প্রমাণিত হয়েছে। বৃহস্পতিবার ঘোষিত পাকিস্তান জাতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে তাকে। বাংলাদেশের বিপক্ষে টি২০ ম্যাচ খেলবেন তিনি।

পাকিস্তান আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে সফরকারী বাংলাদেশের বিপক্ষে তিনটি টি২০ ম্যাচ খেলবে।

নভেম্বরে অস্ট্রেলিয়ার সাথে ২-০ ব্যবধানে হারা পাকিস্তান স্কোয়াডে সাতটি পরিবর্তন আনা হয়েছে। থাকছেন না মোহাম্মদ আমিরও। আর সে স্থানেই সুযোগ হয়ে গেছে হারিসের। ডাক পেয়েছেন মোহাম্মদ হাফিজ ও সোয়েব মালিকও।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান টি২০ স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), আহসান আলী, আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও ওসমান কাদির।

pbnews/nkhanmamun

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD