বর্ষীয়ান রাজনীতিক ড. মোশাররফের ৭৮তম জন্মদিন পালিত

মোঃ এনামুল হকমোঃ এনামুল হক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:১৭ AM, ০২ অক্টোবর ২০২৩
বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সিনিয়র সদস্য, সাবেক সফল মন্ত্রী, বীরমুক্তিযোদ্ধা ড.খন্দকার মোশাররফ হোসেন স্যারের ৭৮তম জন্মদিন পালন করেছে পর্তুগাল জাতীয়তাবাদী দল বিএনপি।

মো: এনামুল হক পর্তুগাল থেকে : বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সিনিয়র সদস্য, সাবেক সফল মন্ত্রী, বীরমুক্তিযোদ্ধা ড.খন্দকার মোশাররফ হোসেন স্যারের ৭৮তম জন্মদিন পালন করেছে ‍পর্তুগাল জাতীয়তাবাদী দল বিএনপি।

গতকাল ১লা অক্টোবর রবিবার স্থানীয় সময় রাত ৯টায় লিসবনের বাঙালী অধ্যাষিত এলাকার রাধুনী রেষ্টুরেন্টে পর্তুগাল বিএনপি দেশবরেণ্য রাজনীতিবিদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল আয়োজন করেছেন।

পর্তুগাল জাতীয়তাবাদী দল বিএনপির প্রচার সম্পাদক আবদুল ওয়াহিদ চৌধুরী পারভেছ সঞ্চালনায় এবং পর্তুগাল বিএনপি মহিন উদ্দিন সভাপতিত্বে হাবিবুল্লাহ হাবিবের পবিত্র কুরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজের অধ্যক্ষ মো: আবদুর রহমান। প্রধান অতিথি তার বক্তব্যে ড.মোশাররফের জীবন বৃত্তান্ত নিয়ে আলোচনা করতে গিয়ে অধ্যক্ষ মহোদয় বলেন ড. খন্দকার মোশাররফ হোসেন ১৯৪৬ সালের ১ অক্টোবর কুমিল্লার দাউদকান্দি উপজেলার গয়েশপুর গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। তিনি দাউদকান্দি হাইস্কুল থেকে ১৯৬২ সালে মেট্রিকুলেশন, চট্টগ্রাম সরকারি কলেজ থেকে ১৯৬৪ সালে আইএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৮ সালে এমএসসি, ১৯৭০ সালে লন্ডন বিশ্ববিদ্যালয়ের ইম্পেরিয়াল কলেজ থেকে এমএসসি, ১৯৭৩ সালে ডিআইসি ডিপ্লোমা এবং ১৯৭৪ সালে লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে পিএইচ.ডি ডিগ্রি লাভ করেন।

১৯৭৫ সালে বিলাত থেকে দেশে ফিরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে শিক্ষকতা শুরু করেন এবং পর্যায়ক্রমে অধ্যাপক পদে উন্নীত হন। ১৯৮৭ থেকে ১৯৯০ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভূ-তত্ত্ব বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাম মাহমুদ আজম, পর্তুগাল বিএনপি সহ সাংগঠনিক সম্পাদক আজমল আহমদ, পর্তুগাল বিএনপি দপ্তর সম্পাদক অলি আহমদ সানি, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক টিপু আহমদ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্তুগাল বিএনপি’র বিভিন্ন ত্যাগী নেতা  স্বপন এমদাদ, হাসিব মেম্বার, আবদুল মতিন, সাইদুল ইসলাম, আজিজুল বারি সুমন, মিজানুল রহমান জামাল, মাজেদ আহমদ সামি, মরতুজ আলি, মুহাম্মদ মকবুল হোসাইন ও  বিপ্লব গাজী।

অনুষ্ঠানে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় এবং আমরা সরকারের প্রতি জোর আহ্বান জানাচ্ছি, অনতিবিলম্বে বেগম জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হোক।

আপনার মতামত লিখুন :