পাক-ভারত সীমান্তে গোলাগুলি, ৮ সেনা নিহত

পাক-ভারত সীমান্তে গোলাগুলি, ৮ সেনা নিহত

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করা এক বার্তায় পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন,‘জম্মু-কাশ্মির ইস্যু আড়াল করতে ভারতীয় বাহিনী উসকানিমূলকভাবে পাকিস্তানের সশস্ত্র বাহিনীকে লক্ষ্য করে হামলা চালায়। এতে আমাদের তিন সেনা নিহত হয়েছেন। এ ঘটনার পাল্টা জবাব দিয়েছে পাকিস্তান। এতে ভারতের পাঁচ সেনা সদস্য নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অনেক। এ ছাড়াও ভারতীয় সেনাবাহিনীর একাধিক বাঙ্কার ধ্বংস করে দেয়া হয়েছ।’

মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাশ্মিরের ভারত-পাকিস্তান সীমান্তে (লাইন অব কন্ট্রোল) গোলাগুলি-পাল্টা গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ভারতের ৫ ও পাকিস্তানের ৩ সেনা নিহত হয়েছেন। পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র ও ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুরের বরাতে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন ও দ্যা নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এ ঘটনার পর থেকে সীমান্তে থেমে থেমে গোলাগুলি চলছে বলেও জানিয়েছেন তিনি। এদিকে পাকিস্তানের নিহত তিন সেনা সদস্যের পরিচয় প্রকাশ করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন। নিহত সেনারা হলেন- নায়েক তানভির, ল্যান্স নায়েক তৈমুর ও সিপাহি রমজান।

অবশ্য ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, কাশ্মিরে সেনা নিহতের খবর অস্বীকার করেছে ভারতের সেনাবাহিনী। পাকিস্তানের দিক থেকে ভারতের সেনা নিহত হওয়ার বক্তব্য আসার পর ভারতের সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেন, কোনো হতাহত নেই। ওদের দাবি ভুল। পাশাপাশি এক বিবৃতিতে ভারতীয় বাহিনী দাবি করে, স্থানীয় সময় সকাল ৭টায় অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। আর পাকিস্তানের দাবি, ভারতের দিক থেকেই প্রথম গুলিবর্ষণ করা হয়।

এদিকে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরের পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার গোলাগুলির ঘটনায় দুই বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। পাকিস্তানের আজাদ কাশ্মিরের মুজাফফরাবাদ থেকে আল জাজিরার প্রতিবেদক জানিয়েছেন, সীমান্ত এলাকায় উত্তেজনা চরমে রয়েছে। তিনি বলেন, এখানকার বেশ কয়েকটি বাড়িঘর ঘুরে দেখেছি, সেখানকার মানুষ আমাদের বলেছেন সারাক্ষণ ভীতির মধ্যে এখানে স্বাভাবিক জীবনযাপন করা খুবই কঠিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : [email protected]

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD