পাকিস্তানে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল

পাকিস্তানে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল

অনলাইন ডেস্কঃ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার লক্ষ্যে মঙ্গলবার পাকিস্তানের উদ্দেশে যাত্রা করেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। পাকিস্তানের নিরাপত্তার প্রতিশ্রুতির প্রতি আস্থা রেখে দেশটি সফরে গেল লঙ্কান দল।

সফরসূচি: একদিনের আন্তর্জাতিক ম্যাচ (করাচি) : ২৭ ও ২৯ সেপ্টেম্বর এবং ২ অক্টোবর। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ (লাহোর) : ৫, ৭ ও ৯ অক্টোবর।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলে দুর্বৃত্তের হামলার পর থেকে অধিকাংশ আন্তর্জাতিক দল পাকিস্তান সফর থেকে বিরত রয়েছে। যে কারণে দক্ষিণ এশিয়ার দেশটি তাদের আন্তর্জাতিক হোম ম্যাচগুলো প্রতিবেশী রাষ্ট্র সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে বাধ্য হয়। নিরপত্তা শংকায় লঙ্কান দলের ১০ জন সিনিয়র ক্রিকেটার এই সফর থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন। আগামী শুক্রবার থেকে শুরু হওয়া সিরিজে স্বাগতিক পাকিস্তানের সঙ্গে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নেবে শ্রীলংকা।

২০০৯ সালের ওই হামলার পর ২০১৭ সালে লাহোরে একটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে এসেছেন লংকান টি-টোয়েন্টি স্কোয়াডের অধিনায়ক দাসুন শানাকা। ফের পাকিস্তানে প্রত্যাবর্তনে অবশ্য কোন শংকা দেখছেন না তিনি। আজ পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ত্যাগের আগে তিনি সাংবাদিকদের বলেন, ‘আগেও আমি সেখানে গিয়েছি। তাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আমি সন্তুষ্ট। পাকিস্তানগামী দলের নেতৃত্ব দিতে পেরে আমি খুশি। আশা করছি শক্তিশালী স্বাগতিক দলের বিপক্ষে আমরা ভাল লড়াই করতে পারব। লংকান দলের ওয়ানডে অধিনায়ক লাহিরু থিরিমান্নেও পাকিস্তানের নিরাপত্তার প্রতিশ্রুতি নিয়ে কোন শংকা দেখছেননা। সেখানে তাদেরকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে। যেমনটি কোন রাষ্ট্রপ্রধান সফরে গেলে দেয়া হয়।

পাকিস্তান সফরের জন্য গত সপ্তাহে প্রতিরক্ষা মন্ত্রনালয়ের ছাড়পত্র পেয়েছে লংকান ক্রিকেট বোর্ড। কোন ধরনের হুমকির সম্ভাবনা না পেয়েই তারা এই সফর শুরু করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : [email protected]

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD