পর্তুগালে যুবলীগের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

পর্তুগালে যুবলীগের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

পর্তুগাল বাংলানিউজ ডেস্ক: পর্তুগালের রাজধানী লিসবনে মহান স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তী পালন করেছেন পর্তুগাল আওয়ামী যুবলীগ। বর্তমানে করোনা পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে এ অনুষ্ঠানের আহবান করেন সাবেক ছাত্রনেতা তানভীর আলম (জনি)।

অনলাইনের মাধ্যমে সংযুক্ত হয়ে অনুষ্ঠানের সভাপততিত্ব করেন অনুপম মেহেদী অনু। অনুষ্ঠান সঞ্চালনা করেন তানভীর আলম জনি এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ এর সভাপতি  জহিরুল আলম জসিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহাবুব আলম, উপদেষ্টা পর্তুগাল আওয়ামীলীগ মিজানুর রহমান মোল্লা, সহ-সভাপতি পর্তুগাল আওয়ামীলীগ দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক পর্তুগাল আওয়ামীলীগ।

অনুষ্ঠানের শুরুতে আগত অতিথিবৃন্দ ও যুবলীগ নেতাকর্মীরা মিলে বাংলাদেশের পতাকা খচিত দৃষ্টিনন্দন এক কেক কেটে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করেন। পরবর্তীতে অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ ও যুবলীগ নেতাকর্মীরা বক্তব্য করেন। বক্তব্যে সকলেই স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কথা স্মরণ করেন, শ্রদ্ধা জানান জাতির সুর্য সন্তানদের যাঁদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের মহান স্বাধীনতা।

সুবর্ণ জয়ন্তীর এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগালে নবগঠিত পর্তুগাল বাংলা প্রেস ক্লাব এর সভাপতি রনি মোহাম্মদ, সাধারণ সম্পাদক মোঃ রাসেল আহাম্মেদ, সহ-সভাপতি জহুরুল মুন, সহ-সভাপতি এফ আই রনি, প্রচার সম্পাদক এনামুল হক ও এনটিভি ইউরোপ এর পর্তুগাল প্রতিনিধি বেলাল আহমেদ সহ অন্যান্য সাংবাদিক বৃন্দ।

অনুষ্ঠানে পর্তুগাল আওয়ামীলীগ এর সভাপতি  জহিরুল আলম জসিম বলেন, একটি দল এককভাবে কেউ চালাতে পারেন না, দলের প্রত্যেকটি নেতা/কর্মীর পরিশ্রমের সম্মিলনেই একটি শক্তিশালী সংগঠন গড়ে উঠে। পর্তুগালে যুবলীগ এর কোন কমিটি না থাকা স্বত্বেও দেশে সক্রিয় রাজনীতি করা সাবেক ছাত্রনেতাদের নিয়ে সুসংঘটিত হয়ে এত সুন্দর আয়োজন করায় যুবলীগ নেতা/কর্মীদের ধন্যবাদ ও অভিনন্দন জানান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামীলীগ এর সহ সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ মেহেদী হাসান, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান, সোহেল খান, মোঃ শাহজালাল ও আহসান উল্লাহ সরকার।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী যুবলীগ নেতৃবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন যুবলীগ নেতা রফিক বাবুল, সাবেক ছাত্রনেতা ফারুক হোসেন মানিক ও সাবেক ছাত্রনেতা খন্দকার ইউনুস ফাহাদ।

এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা মোঃ সাইদ আহমেদ, সামিউল কাউসার, মোঃ জুয়েল রানা প্রধান, মাহাদী হাসান সুমন, জাহিদ হোসেন, আনোয়ার হোসেন চৌধুরী, জাহিদ হাসান, মোঃ শামস, আহসান কবির, কাউসার আলম, মোঃ মোয়াজ্জেম হোসেন, সালেহ আহমেদ রাজু, ফারুক শিকদার, এইচ এম সাচ্চু সহ আরও অনেকে।

অনুষ্ঠানের আহবায়ক তানভীর আলম জনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন ও সকলের সহযোগিতায় একটি শক্তিশালী ও ঐক্যবদ্ধ যুবলীগ গঠনে সকলের সহযোগিতা কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD