পর্তুগালে আনন্দমুখর পরিবেশে বিজয় দিবস পালিত

মোঃ এনামুল হকমোঃ এনামুল হক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩৭ AM, ১৭ ডিসেম্বর ২০২৩
মহান বিজয় দিবস উদযাপন

বাংলাদেশ দূতাবাস লিসবন যথাযোগ্য মর্যাদা আনন্দমুখর পরিবেশে ৫২তম মহান বিজয় দিবস উদযাপন করেছে। বিজয় দিবস উপলক্ষে দূতাবাস প্রাঙ্গণে দিনব্যাপী ব্যানার, পোস্টার, বেলুন, ফেস্টুন এবং রঙিন আলোকসজ্জায় দূতাবাসকে বর্নিল সাজে সজ্জিত করে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করে।

গতকাল শনিবার সকালে দূতাবাস প্রাঙ্গণে রাষ্ট্রদূত রেজিনা আহমেদ দূতাবাসের সকল কর্মকর্তাকর্মচারীর উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা করেন।

স্থানীয় সময় দুপুর ২টায় বিজয় দিবস উদযাপনের দ্বিতীয় পর্বে, দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী তাদের পরিবারবর্গ, প্রবাসী বাংলাদেশী নেতৃবৃন্দ, শিক্ষার্থী, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিতিতে দূতাবাসে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের প্রতিকৃতিতে রাষ্ট্রদূত রেজিনা আহমেদ পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের অনুষ্ঠানের সূচনা করেন।

রাষ্ট্রদূত রেজিনা আহমেদ তাঁর সমাপনী বক্তব্যে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ, বীরাঙ্গনা এবং জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করেন।

আলোচনা পর্বের শেষে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর পরিবারবর্গ, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল শহিদদের আত্মার মাগফেরাত এবং দেশের সার্বিক উন্নয়নের জন্য মোনাজাত করা হয়।

বিজয় দিবস উদযাপন উপলক্ষে দূতাবাসে প্রবাসী শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসী শিল্পীগণের অংশগ্রহণে গান, কবিতা নৃত্য পরিবেশিত হয় যা দর্শকদের বিমোহিত করে।

তাছাড়া, বিজয় দিবসে মুক্তিযুদ্ধ বিষয়ক গান, কবিতা নৃত্য পরিবেশনা দর্শকের মাঝে মুক্তি সংগ্রামের আবহ সৃষ্টি করে।পরিশেষে, রাষ্ট্রদূত রেজিনা আহমেদ ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের হাতে পুরস্কার তুলে দেন।

আপনার মতামত লিখুন :