পর্তুগালের লিসবনে বাংলাদেশি প্রবাসীদের বিক্ষোভ

পর্তুগালের লিসবনে বাংলাদেশি প্রবাসীদের বিক্ষোভ

মো: এনামুল হক: গতকাল পর্তুগালের রাজধানী লিসবনের প্রাসা দ্য ফিগুয়েইরাতে মানববন্ধন করেন বাংলাদেশিরা। মানববন্ধন থেকে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়। হাবীবুর রহমান বাবলুর মত আর কোন বাংলাদেশীকে যেন আক্রমনের শিকার না হয় তার দাবীও জানানো হয়।  প্রবাসীরা জানান, কৃত্রিম পা লাগানোর জন্য প্রয়োজনীয় আর্থিক খরচ বর্তমানে বাবলুর পক্ষে বহন করা সম্ভব নয়। স্বাভাবিক জীবনে ফিরতে তাই তিনি কমিউনিটির সবার সহায়তা চেয়েছেন। হাবীবুর রহমান বাবলু বর্তমানে লিসবনের সাও জোসে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকরা জানান, কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করা হলে তিনি আবারো উঠে দাঁড়াতে পারবেন।

ঘটনায় প্রকাশ ২ নভেম্বর দেশটির রাজধানী লিসবনের সাকাবাই নামক স্থানে বাবলুর মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে বলে জানায় সাকাবাই পুলিশ। তার নাম হাবীবুর রহমান বাবলু, বাড়ি নোয়াখালী।

পুলিশ জানায়, কিছু অজ্ঞাত অস্ত্রধারী বাবলুর ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে তার কাছে ইউরো দাবি করে। কিন্তু ক্যাশে থাকা ইউরো কম হওয়ায় তারা বাবলুর পায়ে গুলি করে পালিয়ে যায়। সেখানে প্রত্যক্ষদর্শী পর্তুগিজ এক তরুণীও ছিল। পরে পুলিশ এসে হাবীবুর রহমান বাবলুকে লিসবনের সান্তা মারিয়া হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তার পায়ের অবস্থা ভালো নয় বলে জানান এবং সংক্রমণ থেকে বাঁচাতে পা কেটে ফেলার সিদ্ধান্তে পৌঁছান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রবাসী বাংলাদেশী ব্যবসী, কমিউনিটি ব্যক্তিত্ব, সাংবাদিকসহ প্রবাসী অনেক বাংলাদেশী বিভিন্ন প্লেকার্ড ব্যনার নিয়ে উপস্থিত ছিলেন। 

pbnews/anamulhaqe

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD