ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শের-ই-বাংলা নগরে

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শের-ই-বাংলা নগরে

অনলাইন ডেস্ক: 

বরাবরের মতোই রাজধানীর শের-ই-বাংলা নগরে আজ বুধবার থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) ২০২০ শুরু হয়েছে। সকালে ২৫তম বাণিজ্য মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা মাঠের অস্থায়ী সচিবালয়ে মঙ্গলবার আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, ‘আমরা মেলাটিকে আন্তর্জাতিক মানের মতো করে আয়োজনের চেষ্টা করছি। প্রক্রিয়াটি এই বছর থেকেই শুরু হচ্ছে।’

‘আমরা আগের বছরের তুলনায় এ বছর মেলায় ভালো পরিবেশ তৈরি করার চেষ্টা করেছি। সেজন্য স্টল ও প্রবেশ মূল্য এ বছর বাড়ানো হয়েছে। পাশাপাশি আমাদের রাজস্ব আয়ও বাড়বে,’ যোগ করেন তিনি।

পূর্বাচলে বাণিজ্য মেলার স্থায়ী ভেন্যু সম্পর্কে টিপু মুনশি বলেন, ‘ওই ভেন্যুর সব কাজ শেষ হয়নি। তাই আগারগাঁওয়ে আগামী কয়েক বছর মেলা চালিয়ে যেতে হবে।’

এবছর দেশে ও বিদেশে মোট ৪৮৩ টি স্টল ও প্যাভিলিয়ন বিভিন্নরকম পণ্য প্রদর্শন করবে।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইতালি, অস্ট্রেলিয়া, জার্মানি, চীন, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক, দুবাই, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভারত, পাকিস্তান ও ব্রুনাইসহ ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেবে।

আগামী ৩১ জানুয়ারি সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত বাণিজ্য মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। বড়দের জন্য ৪০ টাকা এবং শিশুদের জন্য ২০ টাকা প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে। এ বছর ১০ টাকা বাড়ানো হয়েছে।

১৯৯৫ সাল থেকে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ও বাণিজ্য মন্ত্রণালয় যৌথভাবে মাসব্যাপী বাণিজ্য মেলার আয়োজন করে আসছে।

 ইউএনবি।

pbnews/nikhan

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD