জাবি’র ভিসি কি পদত্যাগ করছেন?

জাবি’র ভিসি কি পদত্যাগ করছেন?

জাবি থেকেঃ

জাহাঙ্গীরনগর বিশ্ব‌বিদ্যাল‌য়ে দুর্নী‌তিবি‌রোধী আন্দোলনে ছাত্রলী‌গের ব‌র্বোর‌চিত হামলা ও বিশ্ব‌বিদ্যালয় ব‌ন্ধের প্র‌তিবা‌দে এবার বিপুলভাবে আন্দোলনে নেমেছে বি‌ভিন্ন হ‌লের ছাত্রীরা।

মঙ্গলবার সন্ধ্যার পর থে‌কে এক‌টি বি‌ক্ষোভ মি‌ছিল ক্যাম্পা‌সের বি‌ভিন্ন সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে জমা‌য়েত বৃ‌দ্ধি কর‌তে থা‌কে। রাত নয়টার দি‌কে মি‌ছিল‌টি বঙ্গমাতা শেখ ফ‌জিলতু‌ন্নেসা মু‌জিব হ‌লের সাম‌নে আসে এবং হ‌লের ভেত‌রে মি‌ছিল ক‌রলে ছাত্রীদের অংশগ্রহণ বাড়‌তে থাকে।এরপর পা‌শের সু‌ফিয়া কামাল হ‌লের গেট বন্ধ ক‌রে দি‌লে আন্দোলনরত ছাত্রীরা হ‌লের গেট ভে‌ঙ্গে ফে‌লে এবং ভেত‌রে মি‌ছিল ক‌রে আসে।

এদিকে প্রী‌তিলতা হ‌লের প্রথম গেট‌টি ভে‌ঙ্গে ফেলে ছাত্রীরা। তারপর ভেত‌রের মেইন গেট ভে‌ঙ্গে আন্দোলনকারীরা আরো ছাত্রী‌কে মি‌ছি‌লে নি‌য়ে আসে।এছাড়াও দীর্ঘ সময় ধ‌রে নওয়াব ফয়জু‌ন্নেসা হ‌লের সাম‌নে অবস্থান করার পর হ‌লের তালা ভে‌ঙ্গে ভেতর থে‌কে অনেক নারী আন্দোলনকারী অংশগ্রহণ করে।
সর্ব‌শেষ বিশাল মি‌ছিল‌টি প্রা‌ন্তিক গেট হয়ে আবা‌রো ভি‌সির বাসভব‌নের সাম‌নে আসে।ভি‌সির বাসভব‌নে সাম‌নের রাস্তায় বি‌ক্ষোভ সমা‌বেশ করা হয়।

‌বি‌ক্ষোভ সমা‌বে‌শের সময় ‌সি‌নেটর আবুল কালাম আজাদ, সি‌নেটর আনোয়ার হো‌সেন বেনু,‌সিনেটর ব্যা‌রিস্টার শিহাব উদ্দিন খান, ‌সি‌নেটর অধ্যাপক কামরুল আহসানসহ অনেকে আন্দোল‌নের সা‌থে সংহ‌তি প্রকাশ ক‌রে বক্তব্য প্রদান ক‌রেন।

এসময় ব্যা‌রিস্টার শিহাব উদ্দিন ব‌লেন,’ফারজানা ইসলা‌মের কার‌ণে আজ সারা‌দেশ ছি‌ ছি কর‌ছে। ছাত্ররা যে আন্দোলন কর‌ছে তার সা‌থে আমরা সংহতি প্রকাশ করছি এবং যতদ্রুত সম্ভব তার অপসারণ চাই।আমরা আর এক মুহূ‌র্তের জন্যও জা‌বি‌তে দেখ‌তে চায় না।

এছাড়াও রা‌তের সমা‌বে‌শে অধ্যাপক সাইদ ফের‌দৌস,অধ্যাপক রাইহান রাইন বক্তব্য রা‌খেন।

মে‌য়ে‌দের স‌রব উপি‌স্থি‌তির বিষ‌য়ে আন্দোলনকারীরা ব‌লেন,’অতীত থে‌কেই জাহাঙ্গীরনগ‌রের মে‌য়েদের অন্যা‌য়ের বিরু‌দ্ধে সোচ্চার হওয়ার ইতিহাস আছে।নিপীড়নবি‌রোধী আন্দোলন, ভি‌সি আনোয়ার হো‌সেনবি‌রোধী আন্দোল‌নে ছাত্রীরা যখন নে‌মে‌ছে তখন তা‌দের পতন নি‌শ্চিত হ‌য়ে‌ছে।আজ‌কেও অতী‌তের মতো মে‌য়েরা এই নারী ভি‌সির অন্যা‌য়ের বিরু‌দ্ধে বি‌ক্ষোভ কর‌ছে। মে‌য়ে‌দের সরব উপ‌স্থিতি ব‌লে দেয় এই ভি‌সির পতন অনিবার্য।

pbnews/jasim

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD