চীনে মহামারী রূপ নিয়েছে করোনো ভাইরাস

চীনে মহামারী রূপ নিয়েছে করোনো ভাইরাস

অনলাইন ডেস্ক

চীনে মহামারী রূপ নিয়েছে করোনো ভাইরাস। এরই মধ্যে ১২ দেশে ছড়িয়েছে পড়েছে এই ভাইরাস। ফলে বিশ্বজুড়ে ভয়াবহ বিপর্যয় নেমে আসার শঙ্কা দেখা দিয়েছে। 

তারই জের ধরে এই প্রথম কলকাতায় করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে এক চীনা নাগরিককে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যাচ্ছে, ওই মহিলার নাম জো হুয়ামিন। বয়স ২৮ বছর। ৬ মাস আগে ভ্রমণে বেরিয়ে নামিবিয়া, মরিস আস, মাদাগাস্কা হয়ে গত ২৪ জানুয়ারি ভারতে প্রবেশ করেন। এরপরই করোনা ভাইরাস সন্দেহে তাঁকে অ্যাপোলোতে ভর্তি করা হয়। গতকাল রাতে সেখান থেকে স্থানান্তরিত করা হয় বেলেঘাটা হাসপাতালে।

করোনা ভাইরাস হানায় ভয়াবহ আকার নিয়েছে চীনে। চীন ছাড়াও জাপান, সৌদি আরবসহ একাধিক দেশে করোনা আতঙ্ক তৈরি হয়েছে। এখন পর্যন্ত বিশ্বে এক লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন বলে জানা যাচ্ছে। মৃত্যু হয় কমপক্ষে ৮০ জনের। করোনা থেকে বাঁচতে একধাকি পদক্ষেপ করেছে ভারত। 

বিমানবন্দরগুলিতে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। মুম্বাইয়ে চীন ফেরত দুজনকে নজরদারিতে রাখা হয়েছে। চীন থেকে যারা আসছেন দমদম বিমানবন্দরে তাদের থার্মাল স্কিনিং হচ্ছে। যদি কারোর মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণের উপসর্গ মেলে তাদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। চীনের বাসিন্দা হলে তাদের  ফেরত পাঠানো হবে। ভারতীয় হলে তাদের বেলেঘাটা আইডিতে পাঠানো হবে। বেলেঘাটা আইডিতে বিশেষ আইসোলেশন ওয়ার্ডের ব্যবস্থা রাখা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হলে তত্‍ক্ষনাত্‍ চিকিত্‍সা করতে প্রস্তুত বেলেঘাটা আইডি।

সূত্র: জি-নিউজ

pbnews/nk

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD