খেলা শেষ হয় ১-১ গোলে

খেলা শেষ হয় ১-১ গোলে

অনলাইন ডেস্কঃ বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় ম্যাচে বিরতির আগেই এক গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ভারতের বিপক্ষে কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে প্রথমার্ধের ৪২ মিনিটে গোলটি করেছেন সা’দ উদ্দিন। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৮৯ মিনিটের সময় আদিল খানের গোলে ঘরের মাঠে হার থেকে রক্ষা পায় ভারত। খেলা শেষ হয় ১-১ গোলে। প্রথম মিনিটে পেনাল্টির জোরালো আবেদন করেছিল বাংলাদেশ, কিন্তু রেফারি তা প্রত্যাখ্যান করেন। বক্সের মধ্যে মোহাম্মদ ইব্রাহিমের পা থেকে বল কেড়ে নেন স্বাগতিক ফুল ব্যাক রাহুল ভেকে। স্পষ্ট সুযোগ প্রথমে পায় ভারত। পঞ্চম মিনিটে তাদের দূর পাল্লার শট বিপদমুক্ত করে বাংলাদেশ। কিন্তু বল পান আশিক কুরুনিয়ান। তিনি বল দেন সুনীল ছেত্রীকে। বেঙ্গালুরু স্ট্রাইকারের ভলি সরাসরি গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা ধরেন।

১৩ মিনিটে ছেত্রীর দুর্বল হেড সহজে প্রতিহত করেন বাংলাদেশি গোলকিপার। চার মিনিট পর ভেকের শক্তিশালী হেড গোলপোস্টের ওপর দিয়ে চলে যায়। বাংলাদেশ দুর্দান্ত সুযোগ তৈরী করে ম্যাচের আধঘণ্টা পর। ৩১ মিনিটে মাঝমাঠ থেকে লম্বা পাস ধরে বক্সের মধ্যে গোলপোস্টের সামনে বল পান বিপলু আহমেদ। কিন্তু শট নেয়ার আগে আনাস এদাথোদিকা বল বিপদমুক্ত করেন। ৩৫ মিনিটে দারুণ সেভে ভারতকে হতাশ করেন রানা। ভেকের লম্বা থ্রো থেকে মানবীর হেড করেন, আঙুলের আলতো ছোঁয়ায় বল মাঠের বাইরে পাঠান বাংলাদেশি গোলকিপার। প্রথমার্ধের ৬ মিনিট আগে আনাসের কাছ থেকে ছেত্রীর হেড গোলরক্ষকের কাছে চলে যায়।

তবে বাংলাদেশ দুই মিনিট পর গোল উদযাপনে মাতে। জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে সা’দ উদ্দিনের হেড জড়ায় জালে। প্রথমার্ধ্বে ১-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে শুরু থেকেই বাংলাদেশের ওপর চাপ প্রয়োগ করতে থাকে ভারত। বিরতির ষষ্ঠ মিনিট পর ২-০ করতে পারতো বাংলাদেশ। বাঁ দিকে দারুণ ড্রিবলে সোহেল রানা বল দেন নাবীব নেওয়াজ জীবনকে, কিন্তু তার লক্ষ্যে নেওয়া শট গুরপ্রীতের পায়ে লেগে মাঠের বাইরে যায়। ৫৫ মিনিটে বাংলাদেশকে হতাশ হতে হয় ইব্রাহিমের শট ক্রসবারে আঘাত করলে।

আক্রমণ করতে করতে বাংলাদেশের রক্ষণভাগের কোনোভাবেই ছেদন ঘটাতে পারছিল না ভারত । একটা সময় মনে হচ্ছিলো জয় নিয়েই বুঝি মাঠ ছাড়বে বাংলাদেশ। ৭৬ মিনিটে ব্রান্ডনের কর্নার থেকে ছেত্রীর হেড গোলপোস্টের বাইরে দিয়ে গেলে হতাশ হয় স্বাগতিক দর্শকরা। ৮৪ মিনিটে ভারতের রক্ষণের দুর্বলতার সুযোগে বাংলাদেশ ব্যবধান দ্বিগুণ করতে পারতো। ডানপ্রান্ত থেকে সাদের ক্রস ভেকে বিপদমুক্ত করতে পারেননি। দুর্ভাগ্যবশত সুফিল ঠিক সময়ে শট নিতে না পারলে স্বস্তি পায় স্বাগতিকরা। ৮৮ মিনিটে ছেত্রীর শট বাংলাদেশ মাঠের বাইরে পাঠালে কর্নার পায় ভারত। ব্রান্ডনের কর্নার থেকে দুর্দান্ত হেডে ৮৯ মিনিটে সমতা ফেরান আদিল।

pbnews/n.Khan

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD