খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ

অনলাইন ডেস্কঃ আজকের পর থেকে বিএনপি সমাবেশ করতে আর কোনো অনুমতি নেবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকের এ সমাবেশের অনুমতি দিয়েছে সকাল ১০টায়। এখন থেকে আর সমাবেশের অনুমিত নেব না, আমাদের সমাবেশ আমরা যখন প্রয়োজন হবে করব। আমরা রাজপথে নামব, এটা আমাদের অধিকার। আমাদের সাংবিধানিক অধিকার যে, আমি প্রতিবাদ করতে পারব।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রবিবার বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার গণআন্দোলনের মাধ্যমে সরকারকে উৎখাত করতে হবে। আজকে কোনো বিভক্তি না হয়ে আমাদের আন্দোলনে নেমে পড়তে হবে। এখন অন্য কোনো স্লোগান না দিয়ে সবাই স্লোগান দেবেন, ‘এই সরকার নিপাত যাক’।

নির্বাচন বাতিল করার দাবি জানিয়ে ফখরুল বলেন, নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন করুন। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে জনগণই এ দেশের মানুষের ভাগ্য নির্ধারণ করবে। সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশীভূত হয়ে বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করে রেখেছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আজ এই সমাবেশের একটিমাত্র লক্ষ্য, তা হচ্ছে দেশের গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতীক বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য গণ-অভ্যুত্থান গড়ে তোলা। কারণ, তাকে অন্যায়ভাবে ২০ মাস ধরে কারাগারে আটকে রাখা হয়েছে, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান প্রমুখ।

pbnews/k.k

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD