করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে ইউরোপে

করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে ইউরোপে

অনলাইন ডেস্ক

করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে ইউরোপে। নতুন করে তিন সপ্তাহের জন্য আংশিক লকডাউনে যাচ্ছে চেক রিপাবলিক।দেশটিতে করোনা প্রতিরোধের জন্য স্কুল, পানশালা ও ক্লাব বন্ধ করে দেয়া হচ্ছে। রেস্তোরা কেবল খাবার সরবরাহ করার জন্য বিশেষ বিধিনিষেধের আওতায় খোলা রাখা হচ্ছে। চেক রিপাবলিকে আংশিক লকডাউনের মধ্যেও কিন্ডারগার্টেনগুলো খোলা থাকবে। তবে এ ক্ষেত্রে কঠোর বিধিনিষেধ মানতে হবে। বিশ্ববিদ্যালয়ের ডরমিটরিগুলো সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হচ্ছে।

বর্তমানে চেক রিপাবলিকে ইউরোপের মধ্যে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের হার লক্ষ করা যাচ্ছে। গত সোমবার চেক সরকার জানিয়েছে, দেশটিতে নতুন এ লকডাউনের মেয়াদ আগামী ৩রা নভেম্বর পর্যন্ত। এ সময় পানশালায় যাওয়া বন্ধ রাখতে হবে।

ইউরোপীয় ইউনিয়নের ইউরোপিয়ান সেন্টার ফর ডিজিজ প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোলের (ইসিডিসি) ১৩ই অক্টোবর দেওয়া প্রতিবেদন অনুযায়ী, চেক রিপাবলিকে গত ১৪ দিনে করোনায় সংক্রমিত হয়েছে ৫৫ হাজার ৫৩৮ জন। আট গুণ বেশি জনসংখ্যার দেশ জার্মানিতে শনাক্তের সংখ্যা ৪২ হাজার ৩২ জন। ইউরোপের দেশগুলোর মধ্যে যুক্তরাজ্যেও করোনার সংক্রমণ বাড়ছে। বিবিসি জানিয়েছে, যুক্তরাজ্য নতুন করে লকডাউন দেওয়ার কথা ভাবছে।

চেক রিপাবলিকে এখন পর্যন্ত করোনায় ১ হাজার ৫১ জন মারা গেছে। গত ১লা মার্চ দেশটিতে প্রথম করোনার রোগী শনাক্ত হয়।

pbnews/nk

Related Articles

Leave a Reply

Your email address will not be published.




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : [email protected]

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD