কবিগুরু জন্মদিনে পর্তুগাল সাহিত্য সংসদের আলোচনা সভা

পর্তুগাল বাংলা নিউজপর্তুগাল বাংলা নিউজ
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৫০ AM, ১৩ মে ২০২৪

পর্তুগালে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে বিশ্ব কবির জীবন, দর্শন ও সাহিত্যের আলোচনা সভার আয়োজন করেছে পর্তুগাল সাহিত্য সংসদ। গতকাল ১২মে রবিবার লিসবনের আল্টো দে লা সেরাফিনা পার্কে খোলা আকাশের নীচে পর্তুগাল সাহিত্য সংসদের সভাপতি মো: এনামুল হকের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হোসেন আসাদের সঞ্চালয়নায় সকল সদস্যদের উপস্থিতিতে আলোচনা সভা শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাহিত্যের উপর আলোচনা করেন সংগঠনের প্রধান উপদেষ্টা, লেখিকা ও সাহিত্যিক ফৌজিয়া খাতুন রানা। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন সংগঠনের উপদেষ্টা রনি হোসাইন। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাষ্ট সলিউশনের স্বত্তাধিকারী মাছুম আহম্মেদ ও কুমিল্লা উত্তর কমিউনিটি অব পর্তুগালের সাংগঠনিক সম্পাদক খাইরুল কবির শিমুল।

কবি গুরুর জীবন, দর্শন ও সাহিত্যের উপর আলোচনা করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আহম্মেদ লিটন, সহ-সভাপিত সাকির হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক, প্রান্ত সাহা।অনুষ্ঠানে সকলের উপস্থিতিতে রবীন্দ্র সংগীত  পরিবেশণ করেন সংগঠনের সহ-সাংগঠিনক সম্পাদক নাঈমা বিথি, দপ্তর সম্পাদক মোহাম্মদ হাবিবুল্লাহ ও লায়লা হাসান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি স্বপ্নীল নিশান, সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন, সহ-সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোহাগ ও মহিলা ও নারী বিষয়ক সম্পাদক রুনা আক্তার

 

আপনার মতামত লিখুন :