ওই গ্রেনেড হামলায় বেঁচে থাকার কথা নয় -প্রধানমন্ত্রী

ওই গ্রেনেড হামলায় বেঁচে থাকার কথা নয় -প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

২১ আগস্টের গ্রেনেড হামলার ভয়াল স্মৃতি স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওই গ্রেনেড হামলায় বেঁচে থাকার কথা নয়। ওরা ভাবেনি যে বেঁচে থাকবো। ওই হামলায় তৎকালীন প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়া তার দায় এড়াতে পারেন না। কারণ ঘটনার সময় তিনিই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন, আর বাবর তো স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ছিল। খালেদা জিয়াকে এ মামলায় আসামি করা না হলেও এটা ঠিক, তার (খালেদা জিয়া) প্রচ্ছন্ন সহযোগিতায় এ হামলা হয়েছিল।

আজ বুধবার রাজধানীর ফার্মগেট খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে একুশে আগস্ট উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা কখনো ভাবতে পারিনি, কোনো রাজনৈতিক দলের সমাবেশে এভাবে গ্রেনেড হামলা হবে। কেননা, গ্রেনেড ব্যবহৃত হয় যুদ্ধক্ষেত্রে। ওইদিন (২১ আগস্ট) ১৩টি গ্রেনেডের মধ্যে ১২টি বিস্ফোরিত হয়।’

বিএনপি আগে থেকেই ২১ আগস্ট গ্রেনেড হামলার পটভূমি তৈরি করে রেখেছিল দাবি করে আওয়ামী লীগ সভাপতি বলেন, এই ঘটনার (২১ আগস্ট) ও কোটালীপাড়ায় ৭৬ কেজি বিস্ফোরক পাওয়ার আগে খালেদা জিয়া প্রতিটা প্রোগ্রামের বক্তৃতায় বলতো- ‘আওয়ামী লীগ ১০০ বছরেও ক্ষমতায় যেতে পারবে না। আমাকে কেন্দ্র করে খালেদা জিয়ার বক্তৃতা কী ছিল? সে বলতো, শেখ হাসিনা প্রধানমন্ত্রী তো দূরের কথা, জীবনে বিরোধী দলের নেতাও হতে পারবে না। কারণ ২১ আগস্টে তো তারা আমাকে মেরে ফেলার পরিকল্পনা করেছিল।’

শেখ হাসিনা বলেন, অনেক পরে মামলা করে আমরা একটা রায় পেয়েছি। আশা করি বিচারও হবে। কিন্তু যাদের আমরা হারিয়েছি তাদের তো আর ফিরে পাবো না।

সভা সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমীন। সভায় সূচনা বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আলোচনায় আরও অংশ নেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাহারা খাতুন, নির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগের সভাপতি হাজি আবুল হাসনাত, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

pbn/ki

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD