এ আর সি আই পি টি পর্তুগালের ফ্যামেলি ট্যুর

এ আর সি আই পি টি পর্তুগালের ফ্যামেলি ট্যুর

পর্তুগাল প্রতিনিধি : ভ্রমন মনকে প্রফুল্ল করে। এনে দেয় প্রাণশক্তি। কিছু ভ্রমণ শুধুই অবসর যাপনের জন্য আর কিছু ভ্রমন আনন্দ উপভোগ করার জন্য। ই্উরোপের মধ্যে পর্তুগালে এ সময়টা ভ্রমনের জন্য বেশ উপযোগী। পর্তুগালের পাহাড়, খোলা আকাশ ও সমুদ্রের ঢেউ উপভোগ করার এখনই সময়। সেই সুযোগকে কাজে লাগাতে সকল কর্মব্যস্ততাকে মাঝেই এআরসিআইপিটি পর্তুগাল ফ্যালিলি ট্যুরের আয়োজন করেছেন।

ভোরের স্নিগ্ধ বাতাস ও হালকা রোধের ঝিলমিলির সকালে ঘড়ির কাটা ঠিক সাত টায় লিসবন থেকে ভিলা নোভা দ্যা বারকিউনি উদ্দেশ্যে যাত্রা ‍শুরু করেন। দুরন্ত গতিতে চলছে গতিময় পথ। পথি মধ্যে চলছে ইসলামিক গান ও মজার কৌতুক। সময় যখন সাড়ে নয়টা ঠিক তখন সেই প্রাকৃতিক নয়নাভিরাম নোভা দ্যা বারকিউনিতে। বাস থেকে নেমেই ছোট ছোট বাচ্চাদের দৌড় ছুটাছুটিতে হয়ে উঠে আরো উৎসব মূখর পরিবেশ। চাকচিক্যময় আয়োজনের মাঝে ছিল অন্যরকম আয়োজন। শিশুদের আযান প্রশিক্ষন দেওয়া হয়। সেই সাথে ইসলামিক সংঙ্গীত ও কোরআন তেলওয়াত শিক্ষার আসর বসে।

মনোমুগ্ধকর ওই বনভোজনের আয়োজনে আরও ছিল দেশীয় মুখরোচিত দেশীয় খাবার। খাবার শেষে সবুজ ঘাসের উপর চাদর বিছিয়ে গড়াগরি করা ছিল অন্যরকম আনন্দ।

এআরসিআইপিটি পর্তুগালের সভাপতি আব্দুল্লাহ আল মামুন সেক্রেটারী মুহাম্মদ জুবায়ের মিয়া এর উপস্থিতিতে ভ্রমনটি আরো মনোমুগ্ধকর হয়ে উঠে। উক্ত বনভোজনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুস সামাদ, কামরুল ইসলাম, ইব্রাহিম মোল্লা, সফিউল্লাহ, মহি উদ্দিন সুমন, কামাল হোসেন সহ আরো অনেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD