উদ্বোধনী অনুষ্ঠান থাকছে না এবারের বিশ্বকাপে

পর্তুগাল বাংলা নিউজপর্তুগাল বাংলা নিউজ
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৫৩ PM, ০৪ অক্টোবর ২০২৩
উদ্বোধনী অনুষ্ঠান থাকছে না এবারের বিশ্বকাপে

আজ বুধবার এই ক্রিকেট বিশ্বকাপ খেলার উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন হওয়ার কথা। কিছুদিন ধরে গুঞ্জন ছিল ভারতে অনুষ্ঠেয় ক্রিকেট বিশ্বকাপে জমকালো উদ্বোধন নাও হতে পারে। সময় ঘনিয়ে আসতে আসতে সেই খবরও সত্যি হলো! দ্য টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, সবশেষে এবারের আসরে থাকছে না কোনও উদ্বোধনী অনুষ্ঠান।

সর্বশেষ ২০১১ সালে এই উপমহাদেশ বিশ্বকাপ আয়োজন করেছিল। যার জমকালো উদ্বোধন হয়েছিল ঢাকায়। এবার অবশ্য তেমন কিছু হচ্ছে না। তবে বুধবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে থাকছে ‘ক্যাপ্টেন্স ডে’ নামের পোশাকি ইভেন্ট। দশ দলের অধিনায়ক আনুষ্ঠানিক প্রেস কনফারেন্স ও ছবি তোলার আনুষ্ঠানিকতায় অংশ নেবেন। একই মাঠে কাল ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিশ্বকাপ।

উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে নানা ধরনের গুঞ্জন থাকলেও এক ঘনিষ্ঠ সূত্র টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘এটা নিশ্চিত করছি উদ্বোধনী অনুষ্ঠানের জন্য কোনও ধরনের পরিকল্পনা কখনও করা হয়নি।’

গত এপ্রিলে আইপিএলের সময় বড় ধরনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সেটার যৌক্তিকতা নিয়ে ওই সূত্র বলেছেন, ‘আইপিএলের ক্ষেত্রে একটা সংক্ষিপ্ত আয়োজন করা যায়, যেহেতু ম্যাচটা সন্ধ্যার দিকে। কিন্তু বিশ্বকাপের ম্যাচ শুরু হচ্ছে দুপুরে।

আপনার মতামত লিখুন :