ইসলামী সমাজের উদ্যোগে ওলামা সম্মেলন

ইসলামী সমাজের উদ্যোগে ওলামা সম্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ

ইসলামী সমাজের উদ্যোগে ওলামা সম্মেলন সু-সম্পন্ন।
আমীর, ইসলামী সমাজ।
একমাত্র আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে- মানুষের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করে মানবাধিকার নিশ্চিত করার জন্য সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় ঈমানী ও নৈতিক দায়িত্ব পালনে, ‘ইসলাম ও ইসলাম প্রতিষ্ঠার পদ্ধতি’ বিষয়ে; আজ ২৫ ডিসেম্বর ২০১৯ ইং বুধবার, সকাল ১০ টা থেকে অনুষ্ঠিত ওলামা সম্মেলনে ইসলামী সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেন, মানব জাতির সমাজ ও রাষ্ট্রসহ সমগ্র জীবন গঠন ও পরিচালনা করার জন্য সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহ প্রদত্ত প্রয়োজনীয় সকল আইন-বিধান সম্বলিত চির আধুনিক কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থাই ইসলাম। কিন্তু আমাদের প্রিয় বাংলাদেশে সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনায় গনতন্ত্রের মাধ্যমে জনগনের সার্বভৌমত্বের নামে মানুষেরই সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব প্রতিষ্ঠিত আছে, ফলে দেশ ও জাতির মানুষ মানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্বের অধীনে থেকে মানুষের দাসত্ব, মানুষের আইনের আনুগত্য এবং মানুষের আইনের ভিত্তিতে নের্তৃত্বদানকারী নেতাদের আনুগত্য স্বীকার করে ইসলামের বাহিরে তথা জাহিলিয়্যাতে- শিরক ও কুফরীতে অবস্থান করছে, যার পরিণতিতে তাদের দুনিয়ার জীবনে চরম দুর্ভোগ ও অশান্তি বিরাজ করছে এবং আখিরাতের জীবন ধ্বংস হচ্ছে।
ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা জনাব মুহাম্মাদ ইয়াছিনের সঞ্চালনায় কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন কুশিয়ারা বায়তুল আমান কেন্দ্রীয় জামে মসজীদে অনুষ্ঠিত ওলামা সম্মেলনে দল-মত নির্বিশেষে উপস্থিত সকল ওলামাদের উদ্দ্যেশে ইসলাম প্রতিষ্ঠার পদ্ধতি বিষয়ে সংগঠনের আমীর বলেন, আল্লাহর নির্দেশিত এবং তাঁরই রাসূল হজরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত শান্তিপূর্ন পদ্ধতিতে নিজের সময় ও অর্থ কুরবানি করে মানুষের মিথ্যা সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব ত্যাগ এবং অস্বীকার ও অমান্য করে সমাজ ও রাষ্ট্রসহ জীবনের সকল ক্ষেত্রে সার্বভৌমত্ব,আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর গ্রহন করে “রাব্বুনাল্লাহু বা আল্লাহু আকবার” ঘোষণা করতে হবে। মানুষের দাসত্ব, মানুষের মনগড়া আইনের আনুগত্য ও গাইরুল্লাহর উপাসনা ত্যাগ ও অস্বীকার করে সমাজ ও রাষ্ট্রসহ জীবনের সকল ক্ষেত্রে দাসত্ব, আইনের আনুগত্য ও উপাসনা একমাত্র আল্লাহর গ্রহন করে সাক্ষ্য ও অঙ্গীকার করতে হবে- আশহাদু আল্লা-ইলাহা ইল্লাল্লাহু। মানুষের আইনের ভিত্তিতে নেতৃত্বদানকারী নেতাদের আনুগত্য ত্যাগ ও অস্বীকার করে সমাজ ও রাষ্ট্রসহ জীবনের সকল ক্ষেত্রে শর্থহীন আনুগত্য- অনুসরণ ও অনুকরণ একমাত্র হযরত মুহাম্মদ (সাঃ) এ গ্রহন করে সাক্ষ্য ও অঙ্গীকার করতে হবে- আশহাদু আন্না মুহাম্মাদার রাসূলূল্লাহু।
ইসলামী সমাজের আমীর আরো বলেন, আল্লাহরই সার্বভৌত্বের ভিত্তিতে তাঁরই আইন-বিধানের প্রতিনিধিত্বকারী আমীরের আনুগত্যে থেকে আল্লাহর রাসূল হযরত মুহাম্মদ (সাঃ) এর প্রদর্শিত শান্তিপূর্ণ পদ্ধতিতে নিজের সময় ও অর্থ কুরবানীর মাধ্যমে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার আন্তরীক প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। আলকুরআন ও সুন্নাহর দিক-নির্দেশনা মোতাবেক ছালাত ও অন্যান্য আমল সমুহ নিজের জীবনে কার্যকরী করার মাধ্যমে আল্লাহর সাথে সম্পর্ক গভীর ও বৃদ্ধি করতে হবে। এভাবেই আল্লাহর মনোনিত আমীরের নেতৃত্বে একদল ঈমানদার সৎকর্মশীল লোক গঠন হলেই সমাজ ও রাষ্ট্রে পূনরায় ইসলাম প্রতিষ্ঠিত হবে। সমাজ ও রাষ্ট্রে মানব রচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকাকালীন সময়ে এটাই ইসলাম প্রতিষ্ঠায় আল্লাহর নির্দেশিত এবং রাসূল (সাঃ) এর প্রদর্শিত একমাত্র পদ্ধতি। সম্মেলনে ইসলামী সমাজের নেতৃবৃন্দের উপস্থিতিতে দেশ বরেণ্য ওলামায়ে কেরামগণ বক্তব্য রাখেন।
পরিশেষে দল-মত নির্বিশেষে সকলকে তিনি ইসলামী সমাজ পরিচালিত ইসলাম প্রতিষ্ঠার এই মহতি প্রচেষ্টায় শামিল হওয়ার আন্তরিক আহবান জানিয়ে দেশবাসীর সার্বিক কল্যাণে দোয়ার মাধ্যমে ওলামা সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন।

pbnews/n.k

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD