ইতিহাস গড়েছেন পাকিস্তানের ওপেনার আবিদ আলি

ইতিহাস গড়েছেন পাকিস্তানের ওপেনার আবিদ আলি

অনলাইন ডেস্ক:

বৈরি আবহাওয়ার দাপটের কারণে পাকিস্তান-শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের পাঁচদিনে খেলা হয়েছে ১৬৭ ওভার। বৃষ্টি বিঘ্নিত ম্যাচের ফলাফল নিশ্চিত হয়ে গেছে আগেই। প্রত্যাশিতভাবে ফলাফল ড্র হলেও এই ম্যাচে ইতিহাস গড়েছেন পাকিস্তানের ওপেনার ব্যাটসম্যান আবিদ আলি। দেশের মাটিতে প্রথম টেস্টে সেঞ্চুরির উচ্ছ্বাসে ভেসেছেন বাবর আজম ও আবিদ দুজনই। তবে আবিদের রেকর্ড পাতা একটু ভিন্ন। রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামের অনার্স বোর্ডে ১৪ বছরের খরা কাটিয়ে নতুন তিনটি নাম উঠলো। সবশেষ ২০০৪ সালে রাহুল দ্রাবিড় (২৭০) এই মাঠে সেঞ্চুরি করেছিলেন। এবার সেখানে যোগ দিলেন ধনঞ্জয়া ডি সিলভা, আবিদ ও বাবর।

টেস্টে ফরম্যাটে এটাই আবিদের প্রথম ম্যাচ। আর এমন টেস্টেই ১৮৩ বলে ১১ চারে সেঞ্চুরি করে ইতিহাস গড়েন আবিদ। প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ও টেস্ট অভিষেকে সেঞ্চুরির কীর্তি তার। এই বছরের মার্চে দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করে ওয়ানডে শুরু করেন ৩২ বছর বয়সী এই ওপেনার। ম্যাচসেরাও হয়েছেন আবিদ।

১১৮ বলে ১৪ চারে তিন অঙ্কের ঘরে পৌঁছান বাবর। তিনি ১২৮ বল খেলে ১০২ রানে অপরাজিত থাকতে দিনের শেষ হয়। আবিদ অপরাজিত ছিলেন ২০১ বলে ১১ চারে ১০৯ রান করে।
pbnews/nikhanmamun

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD