ইতালির মনফালকন গরিঝিয়া বিএনপি শাখার উদ্যোগে বিজয় দিবস উদযাপন।

ইতালির মনফালকন গরিঝিয়া বিএনপি শাখার উদ্যোগে বিজয় দিবস উদযাপন।

 নাজমুল হোসেন (মিলান, ইতালি)- বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনফালকনে গরিঝিয়া শাখার উদ্যোগে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে শনিবার ২১ ডিসেম্বর স্থানীয় সময় বিকাল ৪টায় মনফালকনে একটি হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয়। ইতালি বিএনপি মনফালকনে গরিঝিয়া শাখার সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হামিম হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত বিজয় দিবসের আলোচনায় সভায় মনফালকনে বিএনপি নেতাকর্মীরা দলের চেয়ারপারসন দেশনেত্রী গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনফালকনে গরিঝিয়া শাখা বিএনপির প্রধান উপদেষ্টা ফরিদুল ইসলাম আনিস। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ইতালি বিএনপি মনফালকনে গরিঝিয়া শাখার সাবেক যুগ্ম আহবায়ক জনাব হুমায়ুন কবির,প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইতালি বিএনপি মনফালকনে গরিঝিয়া শাখার সিঃ সহ সভাপতি জনাব জিয়াউর রহমান খান (সােহেল)। তাছাড়া ও ইতালি বিএনপি মনফালকনে গরিঝিয়া শাখার সাবেক আহবায়ক আকতার হােসেন ( খােকন ) আমিনুল ইসলাম বাচ্চু, জহিরুল ইসলাম ( ময়না ),ফরিদ আহমেদ বিএনপি নেতা আবদুল্লাহ আল মাসুদ বিএনপি নেতা, ইতালি বিএনপি মনফালকনে গরিঝিয়া শাখার সহ সভাপতি ইদ্রিস হাওলাদার,মোঃ মামুন মিয়া,এম ডি মিজানুর রহমান খান, মিয়া মাছুম,সিরাজুল হক ভূইয়া টেনিস, বিএনপির নেতা জামাল মিয়া, মোঃ সাইফুল ইসলাম,এরশাদ উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ লিটন,সাংগঠনিক সম্পাদক জাকারিয়া মঞ্জুর,এমডি জহিরুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক আলম মোহাম্মদ শাহীন, রাহাত খান, দপ্তর সম্পাদক এম ডি নিজাম উদ্দিন,বিএনপির নেতা মোঃ সুমন আহমেদ,এরশাদ উল্লাহ, ১ নং সম্মানিত সদস্য সাইমন রহমান, বিএনপির নেতা জোনায়েদ আহমেদ, ওমর হুসাইন ফারুক,রুবেল আহমেদ, শরীফ আহমেদ, তৌহিদুর রহমান ভুইয়া,মাসুম,সাদ্দাম, প্রমূখ।

আলোচনা সভায় বিএনপির নেতারা তাৎপর্যপূর্ণ দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন তার মধ্যে প্রধান বক্তা মোঃজিয়াউর রহমান খান সোহেল তার বক্তব্যে নতুন প্রজন্মের উদ্দেশ্যে স্বাধীনতা যুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন। ২৫মার্চ কালো রাতে পাকিস্তানি হানাদার বাহিনী যখন বর্বরোচিত হামলা চালায় নিরস্ত্র সাধারণ মানুষের উপর জাতি যখন নেতৃত্ব শুন্য দিকনির্দেশনাহীন গভীর অন্ধকারে নিমজ্জিত ঠিক সেই সময় নিজেই জীবনের মায়া না করে মৃত্যুভয়কে উপেক্ষা করে নিজ দায়িত্বে ২৬মার্চ কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দেন মেজর জিয়াউর রহমান এবং নিজে যুদ্ধে অংশগ্রহণ করেন এবং সামনে থেকে যুদ্ধের নেতৃত্ব দিয়েছেন এবং দেশকে স্বাধীন করেছেন। কিছু ক্ষমতা লোভী দল এই সত্যকে অস্বীকার করতে অপচেষ্টা করেন।প্রধান অতিথি ফরিদুল ইসলাম আনিস তার বক্তব্যে বলেন এখন সময় এসেছে সম্মিলিত আন্দোলনের মাধ্যমে মাকে মুক্ত করার।সবাইকে ঘরে বসে না থেকে আন্দোলনে ঝাপিয়ে পড়ার নির্দেশ দেন। সমাপনী বক্তব্যে সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক বলেন, মহান বিজয় দিবস আনন্দ উল্লাসের দিন হলেও বাংলাদেশের মানুষের মনে সে বিজয়ের আনন্দ নেই। আমাদের মা সমতুল্য প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে রেখে বিএনপির নেতাকর্মীরা আনন্দে থাকতে পারে না। মিথ্যা মামলায় দীর্ঘ দিন কারাভোগ করছেন। সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে বয়সের কথা বিবেচনা করেও জামিন দিচ্ছে না এই অবৈধ সরকার। অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। তিনি আরো বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি হলো মুক্তিযুদ্ধার দল আর আওয়ামীলীগ হলো চেতনা ব্যবসায়ী দল। এদের সব বড় বড় নেতারা যুদ্ধের সময় কলকাতাতে আয়েশি সময় পার করেছেন। আলোচনা শেষে মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। উপস্থিত সবাইকে আপ্যায়ন ও নৈশভোজ এর মাধ্যমে বিজয় দিবসের বিশেষ এই আয়োজন সমাপ্ত হয়।

Pbnews/Anamulhaqe

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : portugalbanglanews24@gmail.com

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD