ইউক্রেন ভ্রমণ সতর্কতা জারি করেছে পর্তুগাল সরকার

ইউক্রেন ভ্রমণ সতর্কতা জারি করেছে পর্তুগাল সরকার

পর্তুগাল বাংলানিউজ ডেস্ক: দিন যত যাচ্ছে সাময়িক উত্তেজনা ততই বৃদ্ধি পাচ্ছে। ইউক্রেনের বিভিন্ন সীমান্তে প্রায় ১ লাখ ৩০ হাজার সৈন্য এবং ভারী অস্ত্র নিয়ে প্রস্তুত রাশিয়া। যুক্তরাষ্ট্র এবং নেটো দেশগুলো বলে দিয়েছে রাশিয়ার সাথে লড়াই করতে ইউক্রেনে সৈন্য পাঠাবে না। যে কোনো মুহূর্তে রুশ সৈন্যরা ইউক্রেনে হামলা চালাতে পারে।

ইউক্রেনের চলমান পরিস্থিতি বিবেচনা করে বিভিন্ন দেশের নাগরিক ও দূতাবাসে কর্মচারি ও কর্মকতাদের নিজ দেশে ফিরিয়ে নিচ্ছে। এমন পরিস্থিতিতে পর্তুগালের সকল নাগরিককে ইউক্রেন ভ্রমনে না যাওয়ার পরামর্শ পর্তুগালের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পর্তুগাল সরকার পরামর্শ দিয়েছে যে সকল নাগরিকরা বর্তমানে ইউক্রেনে অবস্থান করছেন। তাদের উপস্থিতি সেখানে প্রয়োজন নেই। তারা যেন ইউক্রেন ছাড়ার জন্য বিবেচনা করেন। এই সতর্কতা সব সময়ের জন্য নয় এবং যে কোনও সময় পরিবর্তন হতে পারে। এই সতর্কতা নিজ দেশের নাগরিকদের নিরাপত্তার জন্য।  

তবে দক্ষিণ পূর্ব ইউক্রেনের ডানবাস অঞ্চল বা বেলারুশেরস সীমান্তের কাছাকাছি এলাকায় ভ্রমনের জন্য সুপারিশ করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়। সরকার আরও বলেন ইউক্রেনের পরিস্থিতি ওপর পুরো ইউরোপের নিরাপত্তা কাঠামোর ভবিষ্যৎ নির্ভর করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : [email protected]

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD