ইংল্যান্ডের কাছে হার দিয়ে শেষ বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

পর্তুগাল বাংলা নিউজপর্তুগাল বাংলা নিউজ
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৯ PM, ০৩ অক্টোবর ২০২৩
দুটি প্রস্তুতি ম্যাচের একটিতে জয় ও আরেকটিতে পরাজয়ের মধ্য দিয়ে এই পর্ব শেষ করলো টাইগাররা

গতকাল ০২ অক্টোবোর সোমবার ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বের আগে সর্বশেষ প্রস্তুতি ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে চার উইকেটে পরাজিত হয়েছে বাংলাদেশ। বাংলাদেশ মোট দুটি প্রস্তুতি ম্যাচের একটিতে জয় ও আরেকটিতে পরাজয়ের মধ্য দিয়ে এই পর্ব শেষ করলো টাইগাররা।

ভারতের গৌহাটিতে বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৮৮ রান করে বাংলাদেশ। জবাবে ৭৭ বল হাতে রেখেই জয় পায় ইংলিশরা। টস জিতে ব্যাট করতে নেমে ৬ বলে ৫ রান করে রিস টপলির বলে উইকেটের পেছনে ক্যাচ দেন লিটন দাস। ১১ বল খেলে দুই রান করে আউট হন নাজমুল হোসেন শান্তও। এ ম্যাচে ৪৪ বলে ৭ চার ও ১ ছক্কায় ৪৫ রান করেন বাঁহাতি তানজিদ হাসান তামিম। মার্ক উডের বলে বোল্ড হন তিনি। ১৫ বলে ৮ রান ও ২১ বলে ১৮ রান করে ফেরেন মুশফিক ও মাহমুদউল্লাহ। তাদের আউট করেন আদিল রশিদ।

ম্যাচের ৩০ ওভারের সময় বৃষ্টি নামায় খেলা বন্ধ থাকে তিন ঘণ্টা। ৫ উইকেটে ১৫৩ রান থেকে ৩৭ ওভার শেষে বাংলাদেশ থামে ৯ উইকেটে ১৮৮ রানে। সর্বোচ্চ ৭৪ রান আসে মিরাজের ব্যাট থেকে। ৮৯ বলে ১০ চারে ইনিংসটি সাজান তিনি। ইংল্যান্ডের হয়ে রিস টপলি শিকার করেন সর্বোচ্চ তিন উইকেট। এছাড়া দুটি করে উইকেট নেন ডেভিড উইলি ও আদিল রশিদ।

জবাবে খেলতে নেমে চ্যালেঞ্জের মুখে পড়ে ইংল্যান্ড। মুস্তাফিজুর রহমান প্রথম ওভারের শেষ বলে ২ বলে ৪ রান করা ডেভিড মালানকে আউট করেন। আরেক ওপেনার জনি বেয়ারস্টোকেও আউট করেন তিনি। ২১ বলে ৩৪ রান করা এই ব্যাটার হন বোল্ড।

এরপর হ্যারি ব্রুককে বোল্ড করেন হাসান মাহমুদ। ২ চার ৬ ছক্কায় ৩৯ বলে ৫৬ রান করে ম্যাচের জয় নিশ্চিত করেন মঈন আলি। আর ৪০ বলে ২৬ রান করে শেষ অবধি অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন জো রুট।  ৩ ওভার বল করে ২৩ রান দিয়ে মোস্তাফিজ দুটি উইকেট নেন। এছাড়া হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ একটি করে উইকেট পান।

আপনার মতামত লিখুন :