আর্জেন্টিনার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন অধিনায়ক জামাল ভূঁইয়া

পর্তুগাল বাংলা নিউজপর্তুগাল বাংলা নিউজ
  প্রকাশিত হয়েছেঃ  ০২:১৩ PM, ২১ অক্টোবর ২০২৩
আর্জেন্টিনার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন জামাল ভূঁইয়া

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। এ বছরেই আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দা মায়োতে যোগ দিয়েছেন। মালদ্বীপের মালেতে এবং ঢাকায় বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ খেলা শেষ করে আজ (শুক্রবার) সকালে আর্জেন্টিনার উদ্দেশ্যে ফের দেশ ছেড়েছেন তিনি।

তার্কিশ এয়ারলাইন্সে করে আজ আর্জেন্টিনার সময় অনুযায়ী ভোর সাড়ে ছয়টায় বুয়েন্স আয়ার্সে পৌঁছানোর কথা বাংলাদেশ ক্যাপ্টেনের। বিশ্বকাপ প্রাক বাছাইয়ের ম্যাচ খেলতে দেশে এসেছিলেন জামাল। এরপর আগামী ১২ অক্টোবর মালদ্বীপের মালেতে এবং ১৭ অক্টোবর ফিরতি লেগ এ ঢাকায় মালদ্বীপের বিপক্ষে দু’টি ম্যাচ খেলেন। পরের দিন ১৮ অক্টোবর ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহো ঢাকায় আসায় তার সাথে সাক্ষাৎ ও সেরে নেন ব্রাজিল ফুটবলের ভক্ত জামাল ভূঁইয়া।

এরপর ১৯ অক্টোবর মাঝে একদিন বিশ্রাম নিয়ে আজ আবার আর্জেন্টিনার উদ্দেশ্যে রওনা হয়েছেন তিনি। মালদ্বীপের বিপক্ষে জয় পেয়ে এবার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ১৬ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলতে তাই আবারও বাংলাদেশে ফিরবেন জামাল ভূঁইয়া। অস্ট্রেলিয়া ম্যাচের জন্য নভেম্বরের প্রথম সপ্তাহেই বাংলাদেশ দলের অনুশীলন শুরু হবে। তাই সপ্তাহ দুই পরেই আবার দেশে ফিরবেন তিনি।

আর্জেন্টিনা-বাংলাদেশ যাতায়াত বেশ সময়সাপেক্ষ। জামাল তাই মাঝের এই সময়টায় বাংলাদেশেই থাকতে চেয়েছিলেন। কিন্তু ক্লাবের খেলা থাকায় তিনি আর্জেন্টিনায় ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। বাংলাদেশের খেলা থাকলে জামালের আর্জেন্টিনা-বাংলাদেশের টিকেটের ব্যয় বহন করতে হয় বাফুফেকে। প্রতিটি সফরে ফেডারেশনের ব্যয় হয় প্রায় ৪-৫ লাখ টাকা। সোল দা মায়োতে যোগদানের পর এ পর্যন্ত জামাল দুই বার বাংলাদেশের হয়ে খেলতে ঢাকায় এসেছেন।

আপনার মতামত লিখুন :