আর্জেন্টিনাকে দ্বিগুণ শক্তিশালী করতে একাদশে ফিরেছেন দ্বিতীয় মেসি

আর্জেন্টিনাকে দ্বিগুণ শক্তিশালী করতে একাদশে ফিরেছেন দ্বিতীয় মেসি

পর্তুগাল বাংলানিউজ ডেস্ক:  হাঁটুর চোট কাটিয়ে ধীরে ধীরে ছন্দ ফিরে পাওয়া পাওলো দিবালা ফিরেছেন আর্জেন্টিনা দলে। তার সঙ্গে ৩০ জনের দলে ফিরেছেন গোলরক্ষক জেরোনিমো রুলি, ডিফেন্ডার হুয়ান ফয়থ ও উইঙ্গার এমিলিয়ানো বুয়েন্দিয়া। 

ব্রাজিলে কোপা আমেরিকা জয়ী ২৮ জনের দল থেকে নেই কেবল গোলরক্ষক অগুস্তিন মার্চেসিন ও স্ট্রাইকার সের্হিও আগুয়েরো। ২০২২ বিশ্বকাপ বাছাইয়ে আসন্ন তিন ম্যাচের জন্য সোমবার ঘোষিত দলে চোটের জন্য বিবেচনা করা হয়নি পিএসজি স্ট্রাইকার মাউরো ইকার্দি ও বায়ার লেভারকুজেন স্ট্রাইকার লুকাস আলারিওকে।

লিওনেল স্কালোনির স্কোয়াডে নিয়মিতই থাকেন দিবালা। কিন্তু অসুস্থতা ও চোট মিলিয়ে ইউভেন্তুসেই অনিয়মিত হয়ে পড়ায় জাতীয় দলেও জায়গা হারান এই ফরোয়ার্ড। সেরি আর দলটির নতুন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির কোচিংয়ে নিজেকে ফিরে পাচ্ছেন তিনি। প্রাক মৌসুমটা বেশ ভালো কেটেছে। সেরি আয় দলের প্রথম ম্যাচে পেয়েছেন জালের দেখা।

মার্চেসিনের চোটে দুয়ার খুলেছে ভিয়ারিয়াল গোলরক্ষক রুলির। স্প্যানিশ লা লিগার দলটির ডিফেন্ডার ফয়থ পেয়েছেন প্রত্যাশিত ডাক। অ্যাস্টন ভিলার হয়ে ভালো খেলার পুরস্কার পেয়েছেন বুয়েন্দিয়া।

ইউরোপে খেলা ফুটবলাররা সরাসরি ভেনেজুয়েলা গিয়ে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন, সেখানে আগামী সোমবার প্রথম অনুশীলন করবে আর্জেন্টিনা দল।

বাংলাদেশ সময় আগামী ৩ সেপ্টেম্বর ভোরে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা, ৬ সেপ্টেম্বর প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। চার দিন পর ঘরের মাঠে লিওনেল মেসিরা খেলবে বলিভিয়ার বিপক্ষে।

 

ছয় রাউন্ড শেষে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। শতভাগ জয়ে শীর্ষে ব্রাজিল।

আর্জেন্টিনা দল:গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট) এমিলিয়ানো মার্তিনেস (অ্যাস্টন ভিলা), হুয়ান মুস্সো (আতালান্তা), জেরোনিমো রুলি (ভিয়ারিয়াল)।

ডিফেন্ডার: গনসালো মনতিয়েল (সেভিয়া), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), লুকাস মার্তিনেস কুয়ার্তা (ফিওরেন্তিনা), লিসান্দ্রো মার্তিনেস (আয়াক্স), নাউয়েল মোলিনা (রিয়াল বেতিস), ক্রিস্তিয়ান রোমেরো (টটেনহ্যাম হটস্পার), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), হেরমান পেস্সেইয়া (রিয়াল বেতিস), হুয়ান ফয়থ (ভিয়ারিয়াল)।

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস (পিএসজি), গিদো রদ্রিগেস (রিয়াল বেতিস), রদ্রিগো দে পল (আতলেতিকো মাদ্রিদ), এসেকিয়েল পালাসিওস (বায়ার লেভারকুজেন), জিওভানি লো সেলসো (টটেনহ্যাম হটস্পার), নিকোলাস দোমিনগেস (বোলোনিয়া), মার্কোস আকুনা (সেভিয়া), আলেহান্দ্রো গোমেস (সেভিয়া), আনহেল দি মারিয়া (পিএসজি)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (পিএসজি), নিকোলাস গনসালেস (ফিওরেন্তিনা), হোয়াকিন কোররেয়া (লাৎসিও), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), আনহেল কোররেয়া (আতলেতিকো মাদ্রিদ), এমিলিয়ান বুয়েন্দিয়া (অ্যাস্টন ভিলা), পাওলো দিবালা (ইউভেন্তুস)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




পর্তুগাল বাংলানিউজ

প্রধান উপদেষ্টা: কাজল আহমেদ

পরিচালক: মোঃ কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম

প্রকাশক: মোঃ এনামুল হক

যোগাযোগ করুন

E-mail : [email protected]

Portugalbanglanews.com 2019
Developed by RKR BD